রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা……প্রতিমন্ত্রী মহিব। রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

দিনাজপুরে আমের বাম্পার ফলন

প্রতিবেদকের নাম / ৩৯৭
নিউজ আপঃ রবিবার, ১০ মে, ২০২০, ১০:১১ পূর্বাহ্ন

আর কে ওসমান ওসমান আলী দিনাজপুর প্রতিনিধিঃ আবহাওয়া অনুকূল হওয়ায় এবং আমের ফলন ভালোভাবে বেড়ে ওঠায় এবারের মৌসুমে দিনাজপুরে আমের বাম্পার ফলন। আমগুলো বড় হয়ে উঠছে এবং সব আম বাগান ও বসতবাড়ির গাছগুলো দৃষ্টি কেড়ে নিচ্ছে।

দিনাজপুরে রয়েছে নানা রকমের আমের জাত তাদের মধ্যে হিম সাগর,লক্না,হারিভাঙ্গা, নাগ ফজলী,আম রুপ্রালী,ফজলী, আরও রয়েছে আমের রাজা নেংরা। এই বার আমের ফলন ভালো হওয়া ও আমের দাম থাকার জন্য আম ব্যাবসায়ীদের মুখে হাসি ফুটলেও আতংকের মধ্যে রয়েছে দিনাজপুরের নবাবগঞ্জের আম ব্যবসায়ীরা।

করোনা ভাইরাস (কোভিড১৯) এর আক্রান্তে সারাদেশে লকডাউন থাকার কারনে এইবার আম বিক্রি করতে পারবে কি না এই সন্দেহ নিয়ে খুবই আতংকের মধ্যে রয়েছে দিনাজপুরে নবাবগঞ্জের আম ব্যবসায়ীরা

দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মৌসুমী অর্থকরি প্রধান ফল হিসেবে আম অন্যতম। দিনাজপুর জেলার অর্থনীতিতে এর ভালো প্রভাব রয়েছে।দিনাজপুরে প্রচুর পরিমাণে আমের ফলন রয়েছে।

দিনাজপুর আম ব্যাবসায়ী হাফিজুল ইসলাম, জাহিদ হাসান, মোঃ আসাদুল মাস্টার, কাদের হাসান, জাহিঙ্গীর আলম, বাবু মিয়া, ও মামুন মিয়া বলেন, আমাদের আমের বাগান গুলোতে প্রচুর পরিমাণে আমের ফলন হয়েছে। আম গাছগুলোতে ভালোমতো কীটনাশক স্প্রে করলে কীটপতঙ্গের আক্রমন থেকে রক্ষা করবে । আবহাওয়া অনুকূলে হওয়ায় ফল ভালো থাকবে আশা করি।
গতবার আম বিক্রি করে অনেক লাভবান হয়েছি আমরা এবং আমের দামও ছিলো প্রচুর।
এবার আমের ফলন ভালো হয়েছে এবং আমের দাম ও রয়েছে প্রচুর তাই লাভবান হওয়ার আসা রয়েছে এবারও আমাদের।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর