রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা……প্রতিমন্ত্রী মহিব। রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বেনাপোলে জাঁকজমকপূর্ণ ভাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রতিবেদকের নাম / ৩৬২
নিউজ আপঃ শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০, ৮:০৮ পূর্বাহ্ন

এম আহসানুর রহমান ইমন শার্শা উপজেলা প্রতিনিধি: বেনাপোলে জাঁকজমকপূর্ণ ভাবে পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। নানা কর্মসূচির মাধ্যমে এবং একুশের শহীদ মিনার উদ্বোধন এর মধ্য দিয়ে , আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি এই গানের মধ্য দিয়ে শুরু হয় একুশে অনুষ্ঠান।
  একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার (২১ ফেব্রুয়ারি)। প্রতি বছরের মতো এবারও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বেনাপোল পৌরসভার কেন্দ্রীয় শহীদ মিনার। নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।
১৯৫২ সালের এই দিনে মায়ের ভাষাকে রক্ষা করতে গিয়ে জীবন দিয়েছিলেন সূর্যসন্তান সালাম, বরকত, রফিক, শফিউর জববার সহ নাম না জানা অনেকেই।
ত্যাগের মহিমায় ভাস্বর এই দিনটি শ্রদ্ধা-স্মরণের মাধ্যমে বেনাপোল কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিযোদ্ধা ও যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত জননন্দিত মেয়র আশরাফুল আলম লিটন শ্রদ্ধা নিবেদন করেন।
এই সময় আরো ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন শার্শা উপজেলার আওয়ামীলীগ,ছাত্রলীগ-যুবলীগ আওয়ামীলীগ সংস্কৃতি ফোরাম (আসাফো ) আওয়ামী লীগ তৃণমূল কর্মী পরিষদ
 আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতা কর্মীবৃন্দ।
এরপর একে একে  উপজেলা পর্যায়ের সিভিল ও পুলিশ প্রশাসনের প্রধান, বিভিন্ন পর্যায়ের প্রতিষ্ঠান সরকারি প্রটোকল অনুযায়ী ক্রমানুসারে শ্রদ্ধার্ঘ নিবেদন এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠান ও বিভিন্ন কলেজ স্কুলের শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রীবৃন্দ শ্রদ্ধা নিবেদন করে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর