সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

দেশি-বিদেশি মুদ্রা পাচারকারী মূলহোতা গ্রেফতার

শাহাদাত হোসেন মানিক, উত্তরা প্রতিনিধি / ৫১
নিউজ আপঃ শনিবার, ৮ অক্টোবর, ২০২২, ১:৩৬ অপরাহ্ন

প্রবাসী বাংলাদেশিকে অপহরণ করে মুক্তিপণ আদায় ও দেশি-বিদেশি মুদ্রা পাচারকারী চক্রের মূলহোতা সাইফুর আকন ওরফে নাসিরকে (৩৭) গ্রেফতার করেছে সিআইডি। সিআইডি বলছে, আবু ইউসুফ (২৬) নামের এক প্রবাসী গ্রিসে অবস্থানকালে একটি চক্রের হাতে অপহরণের শিকার হন। তাকে ৭-৮ দিন আটক রেখে বাংলাদেশে তার বড় ভাই ও মায়ের কাছে ৫ লাখ টাকা দাবি করেন চক্রের সদস্যরা। পরে ৩ লাখ ৭৫ হাজার টাকা মুক্তিপণ দেয় ইউসুফের পরিবার।

 

 

গতকাল সোমবার সিআইডির অর্গানাইজড ক্রাইমের ফাইন্যান্সিয়াল ক্রাইম ইউনিটের বিশেষ পুলিশ সুপার মো. হুমায়ুন কবির এ তথ্য জানান। তিনি বলেন, গত রোববার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের একটি বিশেষ টিম তাকে গ্রেফতার করে। পুলিশ সুপার মো. হুমায়ুন কবির বলেন, ইউসুফের অপহরণকারীরা সবাই বাংলাদেশি।

 

 

গ্রিসে ওই অপহরণকারী বাংলাদেশিদের সঙ্গে দেশীয় চক্রের সদস্যরা জড়িত। তাদের দাবির পরিপ্রেক্ষিতে ভুক্তভোগীর বড় ভাই ও মা ২০১৯ সালের ২৮ নভেম্বর অপহরণকারীদের দেয়া ব্যাংক হিসাবে ৩ লাখ ৭৫ হাজার টাকা মুক্তিপণ দেন। মুক্তিপণের টাকা দেয়ার পর ভুক্তভোগীর মা সংশ্লিষ্ট ব্যাংক ম্যানেজার বরাবর লিখিত অভিযোগ প্রদান করলে সংশ্লিষ্ট ব্যাংক বিষয়টি বাংলাদেশ ব্যাংককে অবহিত করে। পরে বিষয়টি অনুসন্ধানপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ ব্যাংক সিআইডি সদরদপ্তরে একটি গোয়েন্দা প্রতিবেদন প্রেরণ করে। প্রতিবেদনের ভিত্তিতে সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইম শাখা অভিযুক্ত ব্যাংক হিসাবটির হিসাব বিবরণী নিয়ে অনুসন্ধান করে।

 

অনুসন্ধানকালে অভিযুক্ত ব্যাংক হিসাবে মুক্তিপণের টাকা গ্রহণের সত্যতাসহ হিসাবটিতে বিভিন্ন সময়ে দেশি-বিদেশি মুদ্রা পাচারের ২৬ লাখ ৫১ হাজার টাকা লেনদেনের তথ্যসহ একটি চক্রের সন্ধান পাওয়া যায়। এরপর অভিযান চালিয়ে পলাতক আসামি সাইফুর আকন ওরফে নাসিরকে গ্রেফতার করা হয়। এরই মধ্যে মামলাটি তদন্ত শেষে নাসিরসহ তিনজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে বলেও জানান সিআইডির এই কর্মকর্তা।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর