সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

শ্রীমঙ্গলে স্যানিটেশন উদ্যোক্তাদের নিয়ে কারিগরী প্রশিক্ষন কর্মশালা 

মৌলভীবাজার জেলা প্রতিনিধি / ৬৪
নিউজ আপঃ মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১১:০২ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে ওয়াশ এসডিজি প্রজেক্টের অধীনে  হোপ ফর দ্য পুওরেস্ট’র ব্যবস্হাপনায় স্যানিটেশন  উদ্যোক্তাদের নিয়ে এক দিনের প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ  মঙ্গলবার  (২৪ মে) শ্রীমঙ্গল শহরের  মৌলভীবাজার রোডস্থ  কার্যালয়ে ‘ফলোআপ টেকনিক্যাল ট্রেনিং টু স্যানিটেশন এন্টারপ্রিনার্স ফর ইনক্রিজিং টেকনিক্যাল নলেজ’ শিরোনামে একদিনের  প্রশিক্ষনের প্রথম পর্বে তত্ত্বীয় প্রশিক্ষন প্রদান করা হয়।

এ প্রশিক্ষণে উপস্থিত ছিলেন আশার জেলা অডিটর মো.শফিকুল ইসলাম। তত্ত্বীয় প্রশিক্ষনে প্রশিক্ষক হিসাবে উপস্হিত ছিলেন ট্রেইনিং অফিসার সাদিয়া আফরিন এবং মার্কেট ডেভেলপমেন্ট অফিসার মো রুহুল আমিন।

তত্ত্বীয় প্রশিক্ষনে উদ্যোক্তাদের স্যনিটেশনের বিভিন্ন  উপকরন যেমন রিং, স্লাব, সিরামিক প্যান, ছাতু প্যান, কয়েল  তার, এমএস তার ইত্যাদি সম্পর্কে প্রশিক্ষন প্রদান করা হয়।

কর্মশালায় উন্নত জীবনের জন্য স্বাস্থ্যসম্মত স্যানিটারী ল্যাট্রিনের ভুমিকা কি এবং সেখানে ওয়াশ স্যানিটেশন উদ্যোক্তারা কি ভুমিকা রাখতে পারে, পাশাপাশি একজন  সফল ওয়াশ স্যানিটেশন উদ্যোক্তা হতে গেলে কি কি বিষয়ে ধারনা  রাখতে হবে সে সম্পর্কে প্রশিক্ষন দেয়া হয়।

প্রশিক্ষন কর্মশালার ২য় পর্বে উদ্যোক্তাদেরকে কালীঘাট ইউনিয়নের ভাড়াউড়া চা বাগানে  মনি স্যানিটারী এন্টারপ্রাইজে হাতে কলমে প্রশিক্ষন দেওয়া হয়। খুব সহজভাবে অল্প সময়ে কিভাবে রিং, বিভিন্ন ধরনের স্লাব, প্যান, ঢাকনা তৈরি করতে হয় এবং এসব তৈরিতে কোন উপাদান কি পরিমানে ব্যবহার করতে হবে সে বিষয়ে প্রশিক্ষন প্রদান করা হয়।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর