শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী নতুনধারার ৫ দিনব্যাপী ঈদসংযোগ আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র আহত অন্তত ৩০ বাঘায় আম বোঝায় ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে আহত ২ বাঘায় আমোদপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে মানববন্ধন বড় কিন্তু অপরিকল্পিত বাজেট জনবান্ধব হবে না : নতুনধারা
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

দেশের বাজারে কমলো সোনার দাম

ডেস্ক রিপোর্ট / ২৮৬
নিউজ আপঃ সোমবার, ২৫ এপ্রিল, ২০২২, ৪:০০ অপরাহ্ন

আন্তর্জাতিক বাজারে দাম কমায় দেশের বাজারেও কমেছে সোনার দাম। দুই সপ্তাহের ব্যবধানে সবচেয়ে ভালো মানের সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমে ৭৭ হাজার ৬৮২ টাকায় নেমেছে। অন্যান্য মানের সোনার দামও একই হারে কমেছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) থেকে নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বিশ্ববাজারে দাম বাড়ায় গত ১১ এপ্রিল সবচেয়ে ভালো মানের সোনার দাম ভরিতে ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে ৭৮ হাজার ৮৪৯ টাকা নির্ধারণ করেছিল বাজুস।

বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে সোনার মূল্য হ্রাস পেয়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণসংক্রান্ত স্থায়ী কমিটির সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশের বাজারে সোনার দাম কমানো হয়েছে।

মঙ্গলবার থেকে সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৭৭ হাজার ৬৮২ টাকা। সোমবার পর্যন্ত এই মানের সোনা ৭৮ হাজার ৮৪৯ টাকায় বিক্রি হয়েছে। অর্থাৎ দাম কমেছে ১ হাজার ১৬৬ টাকা।

২১ ক্যারেটের সোনার দাম একই পরিমাণ কমে এখন ৭৪ হাজার ১৮৩ টাকা হয়েছে। গত দুই সপ্তাহ ৭৫ হাজার ৩৪৯ টাকায় বিক্রি হয়েছে এই মানের সোনা।

১৮ ক্যারেটের সোনার দাম ৯৯১ টাকা কমে হয়েছে ৬৩ হাজার ৫৬৯ টাকা। সোমবার পর্যন্ত যা ৬৪ হাজার ৫৬০ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ৭৫৮ টাকা কমে হয়েছে ৫৩ হাজার ৭১ টাকা, যা ৫৩ হাজার ৮২৯ টাকায় বিক্রি হয়েছে এই দুই সপ্তাহ।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর