শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

চবিতে সিএনজি অটোরিকশা চালকদের ধর্মঘট, ভোগান্তিতে শিক্ষার্থীরা

চবি প্রতিনিধি / ১২৩
নিউজ আপঃ মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২, ৩:৩৭ অপরাহ্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চালিত সিএনজি অটোরিকশার মালিককে থানায় প্রেরণের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে সিএনজি চলাচল বন্ধ রেখেছে চালকরা। কারণ তিন শিক্ষার্থী মারধরের ঘটনায় মালিককে থানায় প্রেরণ করা হয়।

মঙ্গলবার (১২ এপ্রিল) সকাল থেকে বিশ্ববিদ্যালয় অভ্যন্তরে ও জিরো পয়েন্ট থেকে ১নং গেট পর্যন্ত সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ রাখে তারা।

এর আগে সোমবার (১১ এপ্রিল) সন্ধ্যায় সিএনজি চালকদের বিরুদ্ধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে মারধর করার অভিযোগ ওঠে।

এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মীরা। পরে অভিযুক্ত চালক সিএনজি নিয়ে পলাতক থাকায় মালিককে হাটহাজারী থানায় সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি।

সিএনজি মালিক সমিতির সভাপতি খোরশেদ আলম বলেন, ‘তিন শিক্ষার্থী আর এক চালকের মধ্যে ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জেরে হাতাহাতি হয়।

এ ঘটনায় শুধুমাত্র সিএনজি চালককে দোষারোপ করে তাকে পুলিশ ফাঁড়িতে আসতে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সিএনজি চালক না আসলে মালিককে হাটহাজারী থানায় সোপর্দ করে কর্তৃপক্ষ। অহেতুক একজন সিএনজি মালিককে থানায় প্রেরণের প্রতিবাদে আমরা গাড়ি চলাচল বন্ধ রেখেছি। মুক্তি না হওয়া পর্যন্ত আমরা সিএনজি চালাবো না।’

এদিকে সিএনজি ধর্মঘটের কারণে পর্যাপ্ত পরিমাণ বিকল্প পরিবহণ না থাকায় শিক্ষার্থীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। অতিরিক্ত ভাড়া দিয়েও রিকশা বা টমটম গাড়ি পাওয়া যাচ্ছে না।

এজন্য অনেক শিক্ষার্থীকে বাধ্য হয়ে পায়ে হেঁটে যেতে হচ্ছে নির্ধারিত গন্তব্যে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর