শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বাঘাইছড়িতে কালবৈশাখীর তান্ডব ঘরবাড়িসহ ফসলের ব্যাপক ক্ষতি

বাঘাইছড়ি প্রতিনিধি / ১২৩
নিউজ আপঃ সোমবার, ১১ এপ্রিল, ২০২২, ২:৩০ অপরাহ্ন

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় হঠাৎ ঝড়ো হাওয়া ও কালবৈশাখীর তান্ডবে বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা এলাকায় কাচাঁ ঘর বাড়ি এবং শিলাবৃষ্টির ফলে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

১১ এপ্রিল দুপুর এক ঘটিকার সময় হঠাৎই এই কালবৈশাখী ঝড় তান্ডব শুরু করে। ঝড়ের আঘাতে মূহুর্তেই অর্ধশতাধিক ঘর বাড়ি , একটি মসজিদ এবং শত একর জমির বিভিন্ন ফসল দুমড়েমুচড়ে মাটিতে মিসে যায়। ব্যাপক ক্ষয়ক্ষতির মূখে পরেন স্থানীয় চাষীরা।

এছাড়াও বড় বড় গাছ , বৈদ্যুতিক খুঁটি উপরে পরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সরেজমিনে গিয়ে দেখাযায় সবচেয়ে বেশি ক্ষতির মুখে পরেছে বাঘাইছড়ি পৌরসভার মুসলিম ব্লক গ্রাম, ও তুলাবান গ্রাম, ঝড়ে মুসলিম ব্লক ব্লক বায়তুল আবরার জামে মসজিদের অস্থায়ী ঘরের চালা উড়ে যায়।

এছাড়াও মধ্যম বাঘাইছড়ি, লাইল্যাঘোনা, উগলছড়ি এলাকায়ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতি গ্রস্ত এলাকা পরিদর্শন করছেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ও মারিশ্যা ইউনিয়নের হেডম্যান এন্ড্রু খিশা।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন ঝড়ে ক্ষতি গ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে জেলা প্রসাশনের মাধ্যমে সহায়তা করা হবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর