শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

লাউয়াছড়ায় ৫ মাসে পর্যটক ৯৮ হাজার: রাজস্ব আয় ৪৬ লাখ টাকা

মৌলভীবাজার প্রতিনিধি / ১১৯
নিউজ আপঃ রবিবার, ১০ এপ্রিল, ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন

লাউয়াছড়া জাতীয় পার্কে গত ৫ মাসে রেকর্ড সংখ্যক পর্যটকের আগমন ঘটেছে। কোভিড পরিস্থিতির উন্নতি হবার পর লাউয়াছড়া পার্ক সবার জন্য উন্মুক্ত করে দেয়া হলে গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত রেকর্ড সংখ্যক পর্যটকের আগমন ঘটে।

এদের মধ্যে দেশি-বিদেশী পর্যটক, দর্শনার্থী, ভ্রমণপিপাসু, স্কুল কলেজের ছাত্রছাত্রী, নারী ও শিশু রয়েছে। বনভোজনে আসা মানুষের সংখ্যাও ছিল চোখে পড়ার মতো। স্যুটিং ও হয়েছে নভেম্বর-ডিসেম্বর মাসে।

বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের শ্রীমঙ্গল কার্যালয়ের ওয়াইল্ডলাইফ রেঞ্জার মো: শহীদুল ইসলাম জানান, গত বছরের (২০২১) ১ নভেম্বর থেকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত ৫ মাসে লাউয়াছড়ায় মোট ৯৮ হাজার ৫৩৫ জন পর্যটক, দর্শনার্থীর আগমন ঘটেছে।

এছাড়াও ওই সময়কালে বিদেশী পর্যটক এসেছেন ২৪৪ জন। বনভোজন করতে এসেছেন ১ হাজার ১১ জন। মোট গাড়ি পার্কিং এর সংখ্যা ছিল ৫ হাজার ৮৯৮টি। স্যুটিং হয়েছে ২টি। এ থেকে মোট রাজস্ব আয় হয়েছে ৪৫ লাখ ৮২ হাজার ৫৭৬ টাকা।

শহীদুল ইসলাম আরও জানান, নভেম্বর মাসে পর্যটক এসেছিল ১০ হাজার ৬৯৪ জন। বিদেশী ছিল ২৭ জন। বনভোজনে আসেন ৩০ জন। স্যুটিং হয়েছে ১টি। রাজস্ব আয় হয় ৫ লাখ ৩৬ হাজার ৪০৪ টাকা। ডিসেম্বর মাসে আগত পর্যটক-দর্শনার্থীর সংখ্যা ছিল ২৭ হাজার ৪৩৯ জন। বিদেশী এসেছিল ৫৬ জন। বনভোজন করতে এসেছেন ৩৯৮ জন। স্যুটিং হয়েছে ১টি। রাজস্ব আয় হয়েছে ১৩ লাখ ২৪ হাজার ৭৪৮ টাকা।

জানুয়ারি মাসে আগত দর্শনার্থীর সংখ্যা ছিল ১৪ হাজার ৭২৩ জন। বিদেশী পর্যটক এসেছিলেন ৫৮ জন। বনভোজনে এসেছেন ১৮৮ জন। রাজস্ব আয় ছিল ৭ লাখ ৫ হাজার ৭৮৫ টাকা। ফেব্রুয়ারি মাসে লাউয়াছড়ায় ভ্রমণে আসেন ১৮ হাজার ৭৬৬ জন। বিদেশী পর্যটক আসেন ৫৭ জন। বনভোজন করেছেন ৩৬৫ জন।

এ মাসে রাজস্ব আয় হয় ৮ লাখ ৯৫ হাজার ৫৫৯ টাকা। সর্বশেষ গত মার্চ মাসে পর্যটক বেড়াতে আসেন ২৬ হাজার ৯১৩ জন। বিদেশী পর্যটকের সংখ্যা ছিল ৪৬ জন। বনভোজনে আসেন ১ হাজার ৩৯০ জন। রাজস্ব আয় হয়েছে ১১ লাখ ২০ হাজার ৮০ টাকা।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর