বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:১০ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

মাধবপুরে পুরাতন লাইব্রেরী নবায়ন না করে নতুন লাইব্রেরী নবায়ন।। সুবিধা নিচ্ছে হবিগঞ্জের পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতি

প্রতিবেদকের নাম / ৩৬৯
নিউজ আপঃ বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯, ৭:৩২ পূর্বাহ্ন
ভুক্তভুগী নিউ পপুলার লাইব্রেরীর মালিক বিমল চন্দ্র দাস

মাধবপুর প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুর উপজেলার পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির তালিকা ভুক্ত সকল লাইব্রেরী নবায়ন না করে নতুন লাইব্রের কে নবায়ন করে কিছু পুরাতন লাইব্রেরী নবায়ন না করে মোটা অংকের টাকার সুবিধা নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে প্রকাশ, মাধবপুর সদরের বিমল দাসের মালিকাধীন পপুলার লাইব্রেরী ও তার ছেলের স্টুডেন্ট লাইব্রেরী সহ কিছু লাইব্রেরী নবায়ন না করে তাদের ব্যবসায়িক ভাবে ক্ষতি সহ সদস্য পদ বাতিলের পায়ঁতারা করছে।বছরের প্রথমেই তাদের নির্ধারিত নবায়ন ফি ২০০০ টাকা করে মোট চার হাজার টাকা মাধবপুর উপজেলার পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির সাধারণ সম্পাদক ছাত্রবন্ধু লাইব্রেরীর মালিক শ্যামল দেবের কাছে সভাপতি মুজাহিদ বিন ইসলামের উপস্থিতিতে জমা দেন। কিন্তু এখন পর্যন্ত নবায়ন করেনি।

এ ছাড়া জনৈক রায়হান নামের এক ব্যক্তিকে দিয়ে বিভিন্ন নতুন ও নাম সর্বস্ব লাইব্রেরী ১০/১২ হাজার টাকা নিয়ে নবায়ন করে দিচ্ছে। এ ব্যাপারে মাধবপুর উপজেলার পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির নেতৃবৃন্দ প্রশাসনের নিকট জবাবদিহি করতে হয়েছে। হবিগঞ্জের পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান মাধবপুর উপজেলার পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির প্রতিবাদী বিমল দাসের সাথে অমিল থাকার কারণে তার সদস্য পদ নবায়ন করেনি বলে তিনি ঢাকা কেন্দ্রিয় পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির কাছে এক লিখিত অভিযোগ করেছে।

এদিকে মাধবপুর উপজেলার পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির সাধারণ সম্পাদক ছাত্রবন্ধু লাইব্রেরীর মালিক শ্যামল দেবের কাছে জানতে চাইলে তিনি বলেন, টাকা আমার কাছে আছে।মনে হয় কম মূল্যে বই বিক্রীর কারনে সদস্য পদ নবায়ন করেনি। তবে কি কারণে নবায়ন করেনি তা আমি জানি না। এ সময় সাহেব নগর ,মনতলার আলাউদ্দিন লাইব্রেরীর মালিক মুক্তিযোদ্ধা সুবেদ আলী উপস্থিত ছিলেন। মাধবপুর উপজেলার পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির সভাপতি মুজাহিদ বিন ইসলাম বলেন, বিমল বাবু মাধবপুরে লাইব্রেরী জগতে পথিকৃত। সুদীর্ঘ চল্লিশ বছর ধরে ব্যবসা করে আসছে সুনামের সাথে। তার সদস্য পদ নবায়ন না করে হীন্যমনতার পরিচয় দিয়েছে জেলা কমিটি। আমি এর তীব্র প্রতিবাদ জানাই।

মোবাইল ফোনে হবিগঞ্জের পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমানে কাছে জানতে চাইলে তিনি বলেন, সদস্য পদ নবায়ন তো সব সময়ই চলে।এ ব্যপারে আমি কিছু জানি না।আর রায়হান আমাদের প্রতিনিধি হিসেবে কাজ করে।তবে বিমল বাবু পুরাতন ব্যবসায়ী তিনি ভাল মানুষ। ভুক্তভুগী বিমল দাস বলেন, আমাকে ব্যবসায়িক ভাবে কোনঠাসা ও সদস্য পদ বাতিল করে আমার প্রতিষ্ঠান বন্ধ করে দিতে চাইছে।যা আমার জিবনের সব অর্জন নষ্ট করে দিবে।তাই আমি সংশ্লিস্ট সবার কাছে বিচার চাই।

উল্লেখ্য, হবিগঞ্জের পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতির সিন্ডিকেট করে চড়া দামে বই বিক্রি করে আসছে।যার মাশুল দিচ্ছে সাধারণ ছাত্র-ছাত্রীর অবিভাবকরা।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share