শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কলাপাড়ায় সাংবাদিকদের সাথে স্বতন্ত্র প্রার্থীর মতবিনিময় সভা কলাপাড়ায় বৃদ্ধ মা,বাবাকে পিটিয়ে জখম করেছে পাষন্ড ছেলে কুয়াকাটা বিকল্প সড়ক বেহাল দশা, ঝুঁকি নিয়ে চলছে পর্যটকবাহী যানবাহন কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

দিনাজপুরে আমের বাম্পার ফলন

প্রতিবেদকের নাম / ১৫৯ শেয়ার হয়েছে
নিউজ আপঃ রবিবার, ১০ মে, ২০২০, ১০:১১ পূর্বাহ্ন

আর কে ওসমান ওসমান আলী দিনাজপুর প্রতিনিধিঃ আবহাওয়া অনুকূল হওয়ায় এবং আমের ফলন ভালোভাবে বেড়ে ওঠায় এবারের মৌসুমে দিনাজপুরে আমের বাম্পার ফলন। আমগুলো বড় হয়ে উঠছে এবং সব আম বাগান ও বসতবাড়ির গাছগুলো দৃষ্টি কেড়ে নিচ্ছে।

দিনাজপুরে রয়েছে নানা রকমের আমের জাত তাদের মধ্যে হিম সাগর,লক্না,হারিভাঙ্গা, নাগ ফজলী,আম রুপ্রালী,ফজলী, আরও রয়েছে আমের রাজা নেংরা। এই বার আমের ফলন ভালো হওয়া ও আমের দাম থাকার জন্য আম ব্যাবসায়ীদের মুখে হাসি ফুটলেও আতংকের মধ্যে রয়েছে দিনাজপুরের নবাবগঞ্জের আম ব্যবসায়ীরা।

করোনা ভাইরাস (কোভিড১৯) এর আক্রান্তে সারাদেশে লকডাউন থাকার কারনে এইবার আম বিক্রি করতে পারবে কি না এই সন্দেহ নিয়ে খুবই আতংকের মধ্যে রয়েছে দিনাজপুরে নবাবগঞ্জের আম ব্যবসায়ীরা

দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মৌসুমী অর্থকরি প্রধান ফল হিসেবে আম অন্যতম। দিনাজপুর জেলার অর্থনীতিতে এর ভালো প্রভাব রয়েছে।দিনাজপুরে প্রচুর পরিমাণে আমের ফলন রয়েছে।

দিনাজপুর আম ব্যাবসায়ী হাফিজুল ইসলাম, জাহিদ হাসান, মোঃ আসাদুল মাস্টার, কাদের হাসান, জাহিঙ্গীর আলম, বাবু মিয়া, ও মামুন মিয়া বলেন, আমাদের আমের বাগান গুলোতে প্রচুর পরিমাণে আমের ফলন হয়েছে। আম গাছগুলোতে ভালোমতো কীটনাশক স্প্রে করলে কীটপতঙ্গের আক্রমন থেকে রক্ষা করবে । আবহাওয়া অনুকূলে হওয়ায় ফল ভালো থাকবে আশা করি।
গতবার আম বিক্রি করে অনেক লাভবান হয়েছি আমরা এবং আমের দামও ছিলো প্রচুর।
এবার আমের ফলন ভালো হয়েছে এবং আমের দাম ও রয়েছে প্রচুর তাই লাভবান হওয়ার আসা রয়েছে এবারও আমাদের।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর