বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:৩৩ অপরাহ্ন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

কলাপাড়ায় বছরের প্রথম দিনই বই পেলো শিক্ষার্থীরা

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি / ৯১ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১, ৬:০৬ অপরাহ্ন

এবার মহামারী করোনা ভাইরাসের কারনে বই উৎসব না হলেও পটুয়াখালীর কলাপাড়ায় বই বিতরন করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলার প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নতুন বই তুলে দেয়া হয়েছে। প্রত্যেক শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রতিটি শ্রেনী কক্ষে আলাদা করে বই বিতরন করা হয়। বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে স্বস্তি ফিরেছে অভিভাবকদের মাঝে। বইয়ের ঘ্রানে মাতোয়ারা ছিলো শিক্ষার্থীরা। মহামারী করোনার প্রাদুর্ভাব কমলে আবার স্কুলে ফিরবে শিক্ষার্থীরা এই প্রত্যাশা সকলের।

উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১৭৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৫ টি বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৭ টি কিন্ডারগার্ডেন, ৩৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ২৭ টি মাদ্রাসার শিক্ষার্থীদের হাতে বই পৌছে দেয়া হবে।

বই হাতে পেয়ে পঞ্চম শ্রেনীর শিক্ষার্থী চাঁনী বলে, নতুন বই হাতে পেয়েছি। আজই পুরান ক্যালেন্ডারে পাতা দিয়ে মলাট দিবো। আর কবিতা ও গল্প দেখব। একই কথা বলেছে শিক্ষার্থী শ্রাবন্তি, তানিয়া, রাসেল, রুদ্রসহ আরো অনেকে।

পৌর শহরের কলাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুস সাখিব খান কনা বলেন, বছরের প্রথম দিনই বিদ্যালয়ের শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়া হয়েছে।

কলাপাড়া প্রথমিক শিক্ষা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার বলেন, উপজেলার সবকটি স্কুলে শিক্ষার্থীদের মাঝে বই বিতরন করা হয়েছে। ৩৫ হাজার ৪ শ’ ৮২ জন শিক্ষার্থীর মাঝে বছরের প্রথম দিন ৯৩ শতাংশ বই বিতরন করা হয়েছে। বাকী শিক্ষার্থীরা আগামী কাল শনিবার বই হাতে পাবে বলে তিনি জানিয়েছেন।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর