শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

রাজবাড়ীর স্বেচ্ছাসেবী সংগঠন “মানবিক রাজবাড়ী” এর ভিন্ন উদ্যোগে ১ টাকায় মিলছে ১ বেলার খাবার

প্রতিবেদকের নাম / ৪২৪
নিউজ আপঃ বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০, ২:৩৫ অপরাহ্ন

আনোয়ারুল ইসলাম(আনোয়ার) রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ একের পর এক অসহায় মানুষের জন্য কাজ করে আসছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক রাজবাড়ী। এরই মধ্যে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড করে সংগঠনটি বেশ সারা ফেলেছে রাজবাড়ীতে। মানবিক রাজবাড়ী তাদের সেবামূলক কাজের মধ্যে এবার নতুন একটি কাজ যোগ করেছে। এক টাকায় খাবার বিক্রি করার জন্য ভ্রাম্যমাণ দোকান চালু করেছে এ সংগঠনটি।
মানবিক রাজবাড়ীর ভ্রাম্যমাণ এক টাকার খাবারের দোকান শহরের বিভিন্ন পয়েন্টে অসহায় দরিদ্র মানুষের মাঝে খাবার দিচ্ছে এক টাকায়। উল্লেখ্য, করোনা ভাইরাস সংকটের শুরু থেকে গত প্রায় দেড় মাস ধরে রাজবাড়ীতে আটকে পড়া উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে আসা শ্রমিকসহ দুস্থ-অসহায় , দিনমজুর, ছিন্নমূল পথ শিশুদের মাঝে খাবার বিতরণ করে চলেছে সাংবাদিক রবিউল ইসলাম খন্দকার মজনু’র সংগঠন ‘মানবিক রাজবাড়ী’। প্রথম দিকে বিনামূল্যে এই খাবার বিতরণ করা হলেও এখন জনপ্রতি প্রতিকী এক টাকার বিনিময়ে এই খাদ্য বিতরণ করা হচ্ছে। সাংবাদিক রবিউল খন্দকার মজনু বলেন, করোনা ভাইরাসের কারণে রাজবাড়ী জেলাকে লকডাউল ঘোষণা করার পর বিপাকে পড়ে এখানে কাজ করতে আসা উত্তরবঙ্গের শ্রমিকরা। গণপরিবহন বাস-ট্রেন বন্ধ থাকায় বাড়ি ফিরে যেতে না পারার পাশাপাশি কর্মহীন হয়ে তারা অত্যন্ত করুণ অবস্থার মধ্যে পড়ে। এ অবস্থায় আমার সংগঠন ‘মানবিক রাজবাড়ী’র সদস্যদের নিয়ে তাদের পাশে দাঁড়াই। প্রথম দিকে আমরা নিজেদের অর্থায়নে তাদের খাবার ব্যবস্থা করলেও বর্তমানে জেলা আওয়ামী লীগের একজন নেতা এ কার্যক্রমে অর্থায়ন করছেন, তিনি তার নাম প্রকাশ করতে অনিচ্ছুক বলে তার নাম বলতে পারছি না। তিনি বলেন, প্রথমে আমরা বিনামূল্যেই খাবার দিয়ে আসছিলাম। কিন্তু যাদেরকে এই খাদ্য সহায়তা দিচ্ছি তারা যেন ভিক্ষা মনে করে আত্মগ্লানিতে না ভোগে সে জন্য পরবর্তীতে তাদের কাছ থেকে প্রতিকী এক টাকা করে নেয়া হচ্ছে। বর্তমানে রমজান মাস হওয়ায় আমরা প্রতিদিন প্রায় ১০০ জনের মধ্যে ইফতারসহ রাতের খাবার এবং সেহরির খাবার বিতরণ করছি। গত ৯মে থেকে চালু করা হয়েছে এক টাকার খাবারের ভ্রাম্যমাণ দোকান। অটোরিকশা যোগে শহরের বিভিন্ন স্থানে থাকা অসহায় মানুষ যাতে ইফতার ও খাবার খেতে পারে সে কারনেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। কেউ এ কার্যক্রম আমাদের পাশে এসে দাঁড়াতে চাইলে আমরা তাকে স্বাগত জানাবো।স্থানীয় মানুষের সাথে কথা বলে জানাযায়,রাজবাড়ীর মানুষ আসলেই মানবিকতা জন্য প্রথম। “মানবিক রাজবাড়ী” সেচ্ছাসেবী সংগঠনটি যে হারে সেবা দিয়ে যাচ্ছে তা প্রশংসার দাবিদার।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর