রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

নবাবগঞ্জে ভ্রাম্যমান হোমিও প্যাথি টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প

প্রতিবেদকের নাম / ৩৫৫
নিউজ আপঃ বুধবার, ১৩ মে, ২০২০, ১:১৫ অপরাহ্ন

আর কে ওসমান আলী দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের নবাবগঞ্জে আর্তমানবতার সেবায় ভ্রাম্যমান হোমিওপ্যাথি টিমের বিনামূল্যে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে থানার ওসি অশোক কুমার চৌহানের আহব্বানে বাংলাদেশ হোমিও প্যাথি গবেষনা পরিষদের রংপুর বিভাগ এবং হোমিওপ্যাথি দর্শন ও গবেষনা ফোরাম, পাবর্তীপুর,দিনাজপুর-এর আয়োজনে বাংলাদেশ হোমিও প্যাথি গবেষনা পরিষদের রংপুর বিভাগের সদস্য সচিব ডাঃ মিথুন টিকাদার-এর নেতৃত্বে ভ্রাম্যমান হোমিওপ্যাথি মেডিকেল টিম এ ফ্রি ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন।

ডাঃ মিথুন টিকাদার ক্যাম্পে রোগীদের নির্দেশনা মুলক বক্তব্য প্রদান কালে বলেন- হোমিও চিকিৎসায় রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিকারী ঔষধ (প্রতিষেধক) আর্সেনিক এ্যালব ৩০ সেবনে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। ফলে এ ঔষধ যে কোন ভাইরাস শরীরে সংক্রমন থেকে রক্ষা করতে সহায়তা করে। ফলে বর্তমান দেশের এই সংকটময় পরিস্থিতিতে হোমিওপ্যাথি টিম বিভিন্ন এলাকায় তৃনমুল পর্যায়ে ক্যাম্প করে সম্পুর্ন ফ্রিতে প্রতিষেধক আর্সেনিক এ্যালব-৩০ দ্বারা চিকিৎসা প্রদান করছেন। ক্যাম্পে নবাবগঞ্জ থানার পুলিশ বাহিনীর সকল সদস্য ও তাদের পরিবারের লোকজন সহ প্রায় ৩শ জনকে প্রতিষেধক আর্সেনিক এ্যালব-৩০ সম্পুর্ন ফ্রিতে প্রদান করা হয়।

থানার ওসি অশোক কুমার চৌহান জানান- আমার উদ্ধর্তন কর্তৃপক্ষের নির্দেশনায় ক্যাম্পের মাধ্যমে থানার সকল ফোর্স ও অফিসার এবং তাদের পরিবারের জন্য এই প্রতিষেধক গ্রহন করা হয়েছে। এ ঔষধে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। আর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি হলে শরীরে সহজে কোন ভাইরাস সংক্রমন করতে পারেনা।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর