শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

ভারতে দোল উৎসব এর ছুটিতে বেনাপোল – পেট্রাপোল বন্দর আমদানি রফতানি বন্ধ

প্রতিবেদকের নাম / ৪৭৭
নিউজ আপঃ সোমবার, ৯ মার্চ, ২০২০, ১:৩১ অপরাহ্ন

মোঃ সাগর হোসেন,বেনাপোল প্রতিনিধিঃ দেশের বৃহত্তর স্থল বন্দর বেনাপোল ভারতে দোল পূর্নিমা উৎসবের সরকারী ছুটি থাকায় আমদানি রফতানি বন্ধ রয়েছে। তবে বন্দর, কাস্টমস এর কর্যক্রম এবং পাসপোর্ট যাত্রীর যাতায়াত স্বাভাবিক রয়েছে।

সোমবার সকাল থেকে সকল প্রকার আমদানি রফতানি বন্ধ রয়েছে। তবে মঙ্গলবার থেকে আবার সচল হবে বলে জানা গেছে।

তবে ভারতের পেট্রাপোল বন্দর সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্তিক চক্রবর্তী বলেন দোলযাত্রা সনাতন ধর্মালম্বীদের একটি ধর্মীয় উৎসব। বসন্তের এই উৎসবটি হোলি নামে পরিচিত। অশূভ শক্তির বিনাশ হিসেবে হোলি উৎসব হয়ে থাকে প্রতি বছর। এই উৎসবের কারনে আমদানি রফতানি সংক্রান্ত কাজের সাথে যারা যুক্ত যেমন সিএন্ডএফ মালিক, কর্মচারী, হ্যান্ডলিং শ্রমিক ও ট্রাক চালকরা নিজ নিজ ধর্মের এ উৎসব পালন করছে।

বেনাপোল চেকপোষ্ট কার্গো শাখার সুপার নাশিদুল হক বলেন, ভারতে হোলি উৎসব উপলক্ষে পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা সোমবার আমদানি রফতানি বানিজ্য বন্ধ রেখেছে। ফলে সকাল থেকে এ পথে আমাদিন রফতানি হয়নি। তবে বেনাপোল বন্দরের পন্য খালাস ও কাস্টমস হাউজের শুল্কায়ন এর কার্যক্রম স্বাভাবিক ভাবে চলছে।

চেকপোষ্ট ইমিগ্রেশন এর ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান, সোমবার দোল উৎসবে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর