শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

আজ ডেট্রয়েট দুর্গা টেম্পল ও মিশিগান কালীবাড়ীতে পিঠা উৎসব

প্রতিবেদকের নাম / ৩৫২
নিউজ আপঃ রবিবার, ২০ জানুয়ারী, ২০১৯, ২:৩৭ অপরাহ্ন

উৎসব প্রিয় জাতি বাঙ্গালী। উৎসবেই আনন্দ। সনাতন ধর্মাবলম্বীদের বার মাসে তের পার্বন। এতসব পার্বনের মধ্যে পৌষ পার্বনও একটি। আর এ পৌষ সংক্রান্তি বা মকর সংক্রান্তি উপলক্ষে ওয়ারেন সিটির মিশিগান কালীবাড়ী ও ডেট্রয়েট দুর্গা টেম্পলে আজ রোববার পিঠা উৎসব অনুষ্ঠিত হবে। এজন্য মন্দির দুটো’র কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। প্রবাসে বসবাসরত সনাতন ধর্মের অনুসারীগণ এ দিনটিতে উৎসব আয়োজনে আনন্দমুখর হয়ে উঠে।

৪২১৫ ইষ্ট ম্যাকনিকলস রোডস্থ ডেট্রয়েট দুর্গা টেম্পলে সকাল ১১ টায় এ উৎসব শুরু হবে । পিঠা প্রতিযোগিতার অনুষ্ঠিত হবে বেলা ১২ টায়। দুপুর ১ টায় ওয়ারেন সিটির ২৬০১ ইষ্ট নাইন মাইল রোডস্থ মিশিগান কালীবাড়ীতে এই পিঠা উৎসব শুরু হবে । বেলা ৫টা পর্যন্ত এ উৎসব চলবে । মিশিগান কালীবাড়ী পিঠা উৎসব কমিটির কো-চেয়ারপার্সন মৌসুমী ধর ও সোমা কর মন্দিরের সকল সদস্য-সদস্যা ও ভক্তবৃন্দকে পিঠা উৎসবকে সফল করার জন্য অনুরোধ জানিয়েছেন ।

উৎসব প্রিয় প্রবাসীরা অন্য রকম এক আনন্দের মধ্য দিয়ে পৌষ-সংক্রান্তি পালন করে থাকে এখানে। আজ রোববার মন্দিরে সবাই মিলিত হয়ে উৎসবে মেতে ওঠবে। যে যার মতো ঘরে তৈরী করে নিয়ে আসবে পিঠা-পুলি,পায়েস, দৈ, সন্দেশ সহ নানা মুখরোচক খাবার। নাম সংকীর্তন ও লুটের পর শুরু হবে পিঠা উৎসব। এজন্য এক পিঠা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীকে বিশেষ পুরষ্কার দেয়া হয়। অন্যান্য প্রতিযোগিদেরকেও সান্তনা পুরষ্কার দেয় হয়। ৩/৪ সদস্যের বিচারক মন্ডলী বিজয়ীদের নাম ঘোষণা করবেন। এরপরই শুরু হবে পিঠা-পুলি খাবার ধুম। কর্ম ব্যস্ততার কারণে অনেকের পক্ষেই এ উৎসবে সামিল হওয়া সম্ভব হয়ে ওঠে না। উৎসব প্রিয় প্রবাসীরা আগামী বছর আবারো পৌষ উৎসবের আনন্দে মিলিত হবার প্রত্যাশা নিয়ে ঘরে ফিরে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর