বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মানবাধিকার শীর্ষক আলোচনা সভা- ২০২৪ বিশ্বে দ্রব্যমূল্য কমলেও দুর্নীতির কারণে বাংলাদেশে বৃদ্ধির রেকর্ড কলাপাড়ায় হতদরিদ্রদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ।। নোয়াখালী বেদে পল্লী হইতে দুই পেশাদার মাদক ব্যবসায়ীকে আটক করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদ্প্তর কলাপাড়ায় জাতীয় বিজ্ঞান মেলা, ৮ম  বিজ্ঞান অলিম্পিয়াড পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সকল সরকার সীমান্ত হত্যাকে প্রশ্রয় দিয়েছে : মোমিন মেহেদী সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন-২০২৪ কুয়াকাটা হবে বিশ্বমানের পর্যটন কেন্দ্র- প্রতিমন্ত্রী মহিব রাজশাহীতে হামলা ও জমি দখলমুক্ত করার প্রতিবাদে দাবিতে সংবাদ সম্মেলন সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার কম্বল পেয়ে খুশি ৫০ টি পরিবার
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

লন্ডনে নওয়াজের জরুরি বৈঠক, যাচ্ছেন প্রধানমন্ত্রী শেহবাজ

ডেস্ক রিপোর্ট / ২৯৪
নিউজ আপঃ মঙ্গলবার, ১০ মে, ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন

লন্ডনে জরুরি বৈঠক ডেকেছেন নওয়াজ শরীফ। তাতে যোগ দিতে গতকাল মঙ্গলবার লন্ডনের উদ্দেশ্যে পাকিস্তান ত্যাগ করছেন তার ভাই ও প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। লন্ডনের মিটিংয়ে ‘বড় সিদ্ধান্ত’ আসতে পারে বলে সূত্রের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে অনলাইন জিও নিউজ। সূত্র বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএলএনের মূল নেতা নওয়াজ শরীফ দণ্ডপ্রাপ্ত। তিনি চিকিৎসার নাম করে লন্ডনে অবস্থান করছেন। ফলে রাজনীতিতে তার কথা বলা বা সিদ্ধান্ত দেয়ার সুযোগ সীমিত।

এ জন্য কিছু গুরুত্বপূর্ণ ইস্যুতে শলাপরামর্শ করতে তিনি দলের নেতৃত্ব অর্থাৎ তার ভাইকে তলব করেছেন জরুরি মিটিংয়ে। তিনি অনলাইনে মিটিংয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। কেন্দ্রীয় মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব ও আহসান ইকবাল আগামীকাল লন্ডন যেতে পারেন। সাবেক প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি এরই মধ্যে অবস্থান করছেন লন্ডনে

সূত্র বলেছেন, এই মিটিংয়ে জ্বালানির দাম নিয়ে কৌশল প্রণয়ন করা হতে পারে। এতে নওয়াজের সঙ্গে আরও যোগ দিতে পারেন সাবেক অর্থমন্ত্রী ইসহাক দার। আগামী ১৮ই মে কাতারের রাজধানী দোহা’য় পাকিস্তানি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শুরু করতে পারে আন্তর্জাতিক অর্থ তহবিল আইএমএফের একটি প্রতিনিধি দল।

সেখানে পাকিস্তানের অবস্থান কী হবে সে বিষয়ে সিদ্ধান্ত হতে পারে এই জরুরি বৈঠক থেকে। এ ছাড়া বর্তমানে যে সরকার ক্ষমতায়, তারা অন্তর্বর্তী সময়ের। ফলে অল্প কিছুদিন পরেই তাদেরকে সাধারণ নির্বাচনে যেতে হবে। সেই নির্বাচন নিয়ে এরই মধ্যে ভাবা শুরু করেছে সরকার ও এর কুশীলবরা। সেই নির্বাচনকে সামনে রেখে কীভাবে ক্ষমতা ভাগাভাগি হবে তা নিয়েও আলোচনা হতে পারে বৈঠকে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর