শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

লন্ডনে নওয়াজের জরুরি বৈঠক, যাচ্ছেন প্রধানমন্ত্রী শেহবাজ

ডেস্ক রিপোর্ট / ৩১০
নিউজ আপঃ মঙ্গলবার, ১০ মে, ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন

লন্ডনে জরুরি বৈঠক ডেকেছেন নওয়াজ শরীফ। তাতে যোগ দিতে গতকাল মঙ্গলবার লন্ডনের উদ্দেশ্যে পাকিস্তান ত্যাগ করছেন তার ভাই ও প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। লন্ডনের মিটিংয়ে ‘বড় সিদ্ধান্ত’ আসতে পারে বলে সূত্রের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে অনলাইন জিও নিউজ। সূত্র বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএলএনের মূল নেতা নওয়াজ শরীফ দণ্ডপ্রাপ্ত। তিনি চিকিৎসার নাম করে লন্ডনে অবস্থান করছেন। ফলে রাজনীতিতে তার কথা বলা বা সিদ্ধান্ত দেয়ার সুযোগ সীমিত।

এ জন্য কিছু গুরুত্বপূর্ণ ইস্যুতে শলাপরামর্শ করতে তিনি দলের নেতৃত্ব অর্থাৎ তার ভাইকে তলব করেছেন জরুরি মিটিংয়ে। তিনি অনলাইনে মিটিংয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। কেন্দ্রীয় মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব ও আহসান ইকবাল আগামীকাল লন্ডন যেতে পারেন। সাবেক প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি এরই মধ্যে অবস্থান করছেন লন্ডনে

সূত্র বলেছেন, এই মিটিংয়ে জ্বালানির দাম নিয়ে কৌশল প্রণয়ন করা হতে পারে। এতে নওয়াজের সঙ্গে আরও যোগ দিতে পারেন সাবেক অর্থমন্ত্রী ইসহাক দার। আগামী ১৮ই মে কাতারের রাজধানী দোহা’য় পাকিস্তানি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শুরু করতে পারে আন্তর্জাতিক অর্থ তহবিল আইএমএফের একটি প্রতিনিধি দল।

সেখানে পাকিস্তানের অবস্থান কী হবে সে বিষয়ে সিদ্ধান্ত হতে পারে এই জরুরি বৈঠক থেকে। এ ছাড়া বর্তমানে যে সরকার ক্ষমতায়, তারা অন্তর্বর্তী সময়ের। ফলে অল্প কিছুদিন পরেই তাদেরকে সাধারণ নির্বাচনে যেতে হবে। সেই নির্বাচন নিয়ে এরই মধ্যে ভাবা শুরু করেছে সরকার ও এর কুশীলবরা। সেই নির্বাচনকে সামনে রেখে কীভাবে ক্ষমতা ভাগাভাগি হবে তা নিয়েও আলোচনা হতে পারে বৈঠকে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর