বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মানবাধিকার শীর্ষক আলোচনা সভা- ২০২৪ বিশ্বে দ্রব্যমূল্য কমলেও দুর্নীতির কারণে বাংলাদেশে বৃদ্ধির রেকর্ড কলাপাড়ায় হতদরিদ্রদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ।। নোয়াখালী বেদে পল্লী হইতে দুই পেশাদার মাদক ব্যবসায়ীকে আটক করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদ্প্তর কলাপাড়ায় জাতীয় বিজ্ঞান মেলা, ৮ম  বিজ্ঞান অলিম্পিয়াড পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সকল সরকার সীমান্ত হত্যাকে প্রশ্রয় দিয়েছে : মোমিন মেহেদী সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন-২০২৪ কুয়াকাটা হবে বিশ্বমানের পর্যটন কেন্দ্র- প্রতিমন্ত্রী মহিব রাজশাহীতে হামলা ও জমি দখলমুক্ত করার প্রতিবাদে দাবিতে সংবাদ সম্মেলন সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার কম্বল পেয়ে খুশি ৫০ টি পরিবার
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

শৈশবের বন্দিত্ব নিয়ে সাজেদ ফাতেমীর গান

বিনোদন প্রতিবেদক / ৩২০
নিউজ আপঃ সোমবার, ১১ এপ্রিল, ২০২২, ১১:৫৫ পূর্বাহ্ন

শিল্পী সাজেদ ফাতেমীর নতুন গান ‘চার দেয়ালে শৈশব’ প্রকাশ করেছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। শৈশবের বন্দিত্ব নিয়ে প্রকাশিত গানটি লিখেছেন সাংবাদিক সাজ্জাদ হোসেন। সুর করেছেন শিল্পী নিজেই।

গানটি সম্পর্কে সাজেদ ফাতেমী বলেন, ‘বড় পরিবারগুলো ভাঙ্গছে। এই ভাঙ্গন চলছে বহু আগে থেকেই। গ্রামীণ জীবনের অবসান ঘটিয়ে শহুরে নাগরিক জীবনের পানে ধাবিত হওয়ার প্রক্রিয়াও চলছে সমানে। শহর ঢুকে পড়েছে গ্রামে। এগুলো সবই চলবে। কিন্তু একটি বিষয় আমাদের এই দুই জীবনকেই শংকিত করে তুলেছে। একটি বড়জোর দুটি সন্তানের পরিবারগুলো ভীষণরকম এককেন্দ্রিক হয়ে পড়েছে। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম আমাদের দূর-দূরান্তের মানুষগুলোকে এক সুতোয় বাঁধলেও কোথাও যেন একটা হাহাকার ও শূন্যতা দেখতে পাই। তিনি আরও বলেন, আমাদের নিজের ছোট্ট শিশু সন্তানটিকে সময় দেয়ার সময়ও যেন ফুরিয়ে গেছে। আমরা ধীরে ধীরে কেমন যেন যন্ত্রে পরিণত হচ্ছি। মনো ফ্যামিলি বা একক পরিবারের সন্তানদের নিঃসঙ্গতা ও হাহাকার নিয়েই ‘চার দেয়ালে শৈশব’।

গানটির সঙ্গীতায়োজন করেছেন রোমেল হাসান। খান মাহী নির্মাণ করেছেন গানটির ভিডিও।

ডিএমএস জানায়, ৭ এপ্রিল বৃহস্পতিবার তাদের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয় ‘চার দেয়ালে শৈশব’ গানের ভিডিও। পাশাপাশি দেশ-বিদেশের একাধিক অ্যাপেও গানটি শুনতে পাওয়া যাচ্ছে।

দেশের বিভিন্ন অঞ্চলের লোকগান বিশ্বের দরবারে এবং বিশ্বের নানান দেশের লোকগান এ দেশের দর্শক- শ্রোতাদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়ে কাজ করছেন গীতিকার, সুরকার ও কন্ঠশিল্পী সাজেদ ফাতেমী। তার প্রথম একক অডিও অ্যালবাম প্রকাশিত হয় ২০০৩ সালে।

অ্যালবামটি শ্রোতামহলে ব্যাপক সাড়া পায়। তখনই ডাক পান বাউল গান নিয়ে এনটিভিতে অনুষ্ঠান উপস্থাপনার। সেই থেকে তার গবেষণা ও উপস্থাপনায় পাঁচটি টেলিভিশনে টানা ১৫ বছর বাউল গানের অনুষ্ঠান সম্প্রচারিত হয়েছে।

শুধু লোকগান নিয়ে কাজ করার উদ্দেশ্যে তিনি ২০০৭ সালে প্রতিষ্ঠা করেন লোকগানের দল ‘নকশীকাঁথা’। তার দুটি একক অ্যালবাম এবং তার লেখা, সুর ও আয়োজনে নয়টি মিক্সড অ্যালবাম রয়েছে।

 


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর