বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

ইউক্রেনের রাজধানীর পাশের শহরে বিধ্বস্ত ট্যাংকের সারি, গণকবরে ৩০০ মরদেহ

প্রতিবেদকের নাম / ১৩২
নিউজ আপঃ রবিবার, ৩ এপ্রিল, ২০২২, ৮:০০ পূর্বাহ্ন

ইউক্রেনের রাজধানী কিয়েভের নিকটবর্তী বুচা শহরে একটি গণকবরে প্রায় ৩০০ জনকে সমাহিত করা হয়েছে। স্থানীয় সময় গতকাল শনিবার (৩ এপ্রিল) বুচা শহরের মেয়র আনাতোলি ফেডোরুক এসব দাবি করেছেন।বর্তমানে রুশ হামলায় সেখানকার রাস্তায় রাস্তায় মরদেহ পড়ে আছে বলেও তিনি জানান।

বুচার মেয়রের বরাত দিয়ে রোববার (৩ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। ইউক্রেনের রাজধানী কিয়েভের উপকণ্ঠে বুচা শহরটি অবস্থিত এবং কিয়েভে প্রবেশ করতে হলে শহরটি পার করতে হয়।

মেয়র আনাতোলি ফেডোরুক বলেন,‘বুচায় আমরা প্রায় ৩০০ জনকে গণকবরে দাফন করেছি। ব্যাপকভাবে ধ্বংস হওয়া শহরের রাস্তাগুলো মরদেহে ছেয়ে গেছে।‘ তিনি আরও বলেন,‘নিহত এই সকল মানুষকে মাথার পেছনে গুলি করে হত্যা করা হয়েছিল। নিহতদের মধ্যে নারী-পুরুষ এবং ১৪ বছরের একটি কিশোরও রয়েছে।’

ফেদেরুক বলেন, শহরের রাস্তায় এমন কিছু গাড়ি পড়ে আছে, যার ভেতরে মৃতদেহ আছে। তাদের অনেককে সপরিবার হত্যা করা হয়েছে। কেউ কেউ বুচানকা নদী পার হয়ে ইউক্রেন নিয়ন্ত্রিত এলাকায় যাওয়ার চেষ্টার সময় হত্যার শিকার হয়। তবে রুশ বাহিনীর সঙ্গে লড়াইয়ে ঠিক কতজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে, তা নিশ্চিত করতে পারেননি তিনি।গতকাল শনিবার শুধু বুচা শহরের একটি রাস্তাতেই কমপক্ষে ২০টি মরদেহ পড়ে থাকতে দেখেছে তাদের প্রতিনিধিরা। নিহতদের সবার পরনে ছিল বেসামরিক পোশাক।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর