বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
আত্মশুদ্ধি অর্জন ও অশুভকে বর্জন করে সত্য,সুন্দরকে বরনে কলাপাড়ায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারনা পূর্নিমা উৎসব শুরু ১৯৯৬ সালে তৌহিদ স্যারের হাত ধরে সাভার মডেল কলেজ প্রতিষ্ঠিত হয়। পীরগঞ্জে কুখ্যাত মাদক ব্যবসায়ী সুন্দরী গ্রেপ্তার চাঁদপুরে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী দ. কনফারেন্স অনুষ্ঠিত রাজশাহীর চারঘাটে সম্প্রীতি রক্ষায় মানববন্ধন ও পদযাত্রা ৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী সেলিমের নেতৃত্বে পায়ে হেঁটে বিশাল বহর নিয়ে উপজেলা চত্বরে যোগদান করেন। শেখ রাসেল’র জন্মদিনে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে নেমেছে যুবলীগ বাঘায় রাসেল ভাইপারের দংশনে এক জেলের মৃত্যু কলাপাড়ায় শেখ রাসেল দিবস ও ৫৮তম জন্মবার্ষিকী পালিত পতিতাবৃত্তিতে বাধ্য করার অভিযোগে কুয়াকাটার  হোটেল রেডিয়েশনের মালিক গ্রেফতার
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

স্বস্তি ফিরে পেয়েছে কুয়াকাটার পর্যটন ব্যবসায়ীরা , হোটেল মোটেলগুলো সাজ গোজে ব্যস্ত

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, / ৩৬ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১, ৫:৪৪ অপরাহ্ন

দেশের পর্যটন কেন্দ্রগুলো খুলে দেওয়া হবে এমন খবরে কুয়াকাটার পর্যটন ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। এরই মধ্যে হোটেল মোটেলগুলোর কর্তৃপক্ষ-কর্মচারী সাজ গোজে ব্যস্ত হয়ে পড়েন। কার আগে কে হোটেল মোটেল গুলো পরিছন্ন করে রাখতে পারে তার জন্য রিতিমত চলছে প্রতিযোগীতা। অন্য সকল পর্যটন ব্যবসায়ীরাও বসে নেই। তারাও করছেন একই কাজ। মোট কথা ট্যুরিজম ব্যবসায়ীদের মাঝে এখন বইছে খুশির বন্যা। করোনা সংক্রমন পরিস্থিতে লকডাউনে পর্যটন কেন্দ্রগুলো বন্ধ থাকায় নানা সংকটে পড়েছেন পর্যটন ব্যবসায়িরা। এর ফলে প্রায় ৫ মাস পর্যটন কেন্দ্র কুয়াকাটা বন্ধ থাকায় কয়েক’শ কোটি টাকা লোকসান হয়েছে এমন দাবি সংশ্লিষ্ট পর্যটন ব্যবসায়িদের।


বৃহস্পতিবার মন্ত্রী পরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার উপ-সচিব মো.রেজাউল ইসলামের স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে সূত্রে জানা গেছে, আগামী ১৯ শে আগস্ট থেকে পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র আসন সংখ্যা শতকার ৫০ ভাগ ব্যাবহার করে চালু করতে পাবে। সকল ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রনীত স্বাস্থ্য বিধি যথাযত ভাবে পালত করবে। স্বাস্থ্য বিধি প্রতিপালনে অবহেলা করলে কতৃপক্ষ দায়িত্ব বহন করবে ও তাদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা গ্রহন করা হবে। পর্যটন কেন্দ্রগুলো খুলে দেওয়ার যে সিদ্ধান্ত গ্রহন করেছেন এ জন্য সরকারকে ধন্যবাদ জানিয়েছেন পর্যটন ব্যবসায়িরা।
স্থানীয় হোটেল মোটেল মালিকরা জানায়, দীর্ঘ দিন তাদের হোটেলে পর্যটক ছিলনা। এজন্য ময়লা জমে গেছে। আর ক’দিন বাদে পর্যটক আসতে শুরু করবে। তাই ধোয়া মোছা ও পরিস্কার কাজ চলছে। তবে তাদের বিশ্বাস ঠিক আগের মতই পর্যটকরা আসবে।
কুয়াকাটা ট্যুরিজম মেনেজমেন্ট এ্যাসোসিয়েশন কুটুম‘র সভাপতি নাসির উদ্দিন বিপ্লব বলেন, মহামারি করোনার ভাইরাসে সব চেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে পর্যটন শিল্পের। এর সাথে দেশের ৪০ লক্ষ লোকের জীবন জীবিকা জড়িয়ে রয়েছে।এ বিবেচনা করে সরকার ১৯শে আগস্ট দেশের সকল পর্যটন কেন্দ্রগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করেছে।
কুয়াকাটা ইলিশ পার্ক এন্ড ইকো রিসোর্টের স্বত্বাধিকারী রুমান ইমতিয়াজ তুষার বলেন, সরকার যে শর্ত দিয়ে পর্যটন কেন্দ্রগুলো যেভাবে খুলে দেয়ার ঘোষনা দিয়েছে, সে ভাবেই আমরা পর্যটকদের বরণ করতে প্রস্তুতি নিচ্ছে। এতদিন অনেক কর্মচারীকে ছুটি দেয়া হয়েছিল, তাদেরকে কাজে যোগ দেওয়ার জন্য বলা হয়েছে।
কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের এ এসপি মো.আব্দুল খালেক বলেন, পর্যটন খুলে দেওয়ার ব্যাপারে এখন পর্যন্ত অফিশিয়াল ভাবে কোন নির্দেশনা আসেনি। তবে নির্দেশনা আসলে সেই মোতাবেক পর্যটকদের নিরাপত্তা দেওয়া হবে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, এ বিষয়ে সরকারি ভাবে কোন অদেশ কিংবা চিঠি পাইনি।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর