শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৬:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কলাপাড়ায় সাংবাদিকদের সাথে স্বতন্ত্র প্রার্থীর মতবিনিময় সভা কলাপাড়ায় বৃদ্ধ মা,বাবাকে পিটিয়ে জখম করেছে পাষন্ড ছেলে কুয়াকাটা বিকল্প সড়ক বেহাল দশা, ঝুঁকি নিয়ে চলছে পর্যটকবাহী যানবাহন কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

রাজবাড়ীর স্বেচ্ছাসেবী সংগঠন “মানবিক রাজবাড়ী” এর ভিন্ন উদ্যোগে ১ টাকায় মিলছে ১ বেলার খাবার

প্রতিবেদকের নাম / ১৬৬ শেয়ার হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০, ২:৩৫ অপরাহ্ন

আনোয়ারুল ইসলাম(আনোয়ার) রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ একের পর এক অসহায় মানুষের জন্য কাজ করে আসছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক রাজবাড়ী। এরই মধ্যে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড করে সংগঠনটি বেশ সারা ফেলেছে রাজবাড়ীতে। মানবিক রাজবাড়ী তাদের সেবামূলক কাজের মধ্যে এবার নতুন একটি কাজ যোগ করেছে। এক টাকায় খাবার বিক্রি করার জন্য ভ্রাম্যমাণ দোকান চালু করেছে এ সংগঠনটি।
মানবিক রাজবাড়ীর ভ্রাম্যমাণ এক টাকার খাবারের দোকান শহরের বিভিন্ন পয়েন্টে অসহায় দরিদ্র মানুষের মাঝে খাবার দিচ্ছে এক টাকায়। উল্লেখ্য, করোনা ভাইরাস সংকটের শুরু থেকে গত প্রায় দেড় মাস ধরে রাজবাড়ীতে আটকে পড়া উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে আসা শ্রমিকসহ দুস্থ-অসহায় , দিনমজুর, ছিন্নমূল পথ শিশুদের মাঝে খাবার বিতরণ করে চলেছে সাংবাদিক রবিউল ইসলাম খন্দকার মজনু’র সংগঠন ‘মানবিক রাজবাড়ী’। প্রথম দিকে বিনামূল্যে এই খাবার বিতরণ করা হলেও এখন জনপ্রতি প্রতিকী এক টাকার বিনিময়ে এই খাদ্য বিতরণ করা হচ্ছে। সাংবাদিক রবিউল খন্দকার মজনু বলেন, করোনা ভাইরাসের কারণে রাজবাড়ী জেলাকে লকডাউল ঘোষণা করার পর বিপাকে পড়ে এখানে কাজ করতে আসা উত্তরবঙ্গের শ্রমিকরা। গণপরিবহন বাস-ট্রেন বন্ধ থাকায় বাড়ি ফিরে যেতে না পারার পাশাপাশি কর্মহীন হয়ে তারা অত্যন্ত করুণ অবস্থার মধ্যে পড়ে। এ অবস্থায় আমার সংগঠন ‘মানবিক রাজবাড়ী’র সদস্যদের নিয়ে তাদের পাশে দাঁড়াই। প্রথম দিকে আমরা নিজেদের অর্থায়নে তাদের খাবার ব্যবস্থা করলেও বর্তমানে জেলা আওয়ামী লীগের একজন নেতা এ কার্যক্রমে অর্থায়ন করছেন, তিনি তার নাম প্রকাশ করতে অনিচ্ছুক বলে তার নাম বলতে পারছি না। তিনি বলেন, প্রথমে আমরা বিনামূল্যেই খাবার দিয়ে আসছিলাম। কিন্তু যাদেরকে এই খাদ্য সহায়তা দিচ্ছি তারা যেন ভিক্ষা মনে করে আত্মগ্লানিতে না ভোগে সে জন্য পরবর্তীতে তাদের কাছ থেকে প্রতিকী এক টাকা করে নেয়া হচ্ছে। বর্তমানে রমজান মাস হওয়ায় আমরা প্রতিদিন প্রায় ১০০ জনের মধ্যে ইফতারসহ রাতের খাবার এবং সেহরির খাবার বিতরণ করছি। গত ৯মে থেকে চালু করা হয়েছে এক টাকার খাবারের ভ্রাম্যমাণ দোকান। অটোরিকশা যোগে শহরের বিভিন্ন স্থানে থাকা অসহায় মানুষ যাতে ইফতার ও খাবার খেতে পারে সে কারনেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। কেউ এ কার্যক্রম আমাদের পাশে এসে দাঁড়াতে চাইলে আমরা তাকে স্বাগত জানাবো।স্থানীয় মানুষের সাথে কথা বলে জানাযায়,রাজবাড়ীর মানুষ আসলেই মানবিকতা জন্য প্রথম। “মানবিক রাজবাড়ী” সেচ্ছাসেবী সংগঠনটি যে হারে সেবা দিয়ে যাচ্ছে তা প্রশংসার দাবিদার।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর