বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কলাপাড়ায় বৃদ্ধ মা,বাবাকে পিটিয়ে জখম করেছে পাষন্ড ছেলে কুয়াকাটা বিকল্প সড়ক বেহাল দশা, ঝুঁকি নিয়ে চলছে পর্যটকবাহী যানবাহন কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন কুয়াকাটায় কাল শুরু শত বছরের ঐতিহ্যের রাস পূজা উৎসব
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

ভয়ঙ্কর শীতে কাঁপছে মিশিগান : সকল প্রাদেশিক সরকারি অফিস ও স্কুল বন্ধ ঘোষণা

প্রতিবেদকের নাম / ১৬৯ শেয়ার হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ৩১ জানুয়ারী, ২০১৯, ৭:৫৪ পূর্বাহ্ন

সোনাই নিউজ:সোমবারের তুষার ঝড় কেটে গেলেও মেট্রো ডেট্রয়েটে হাড় কাপানো শীত প্রবাহ থাকছে সপ্তাহ জুড়ে। আসছে ক’দিন তাপমাত্রা হ্রাস পেতে পারে অতীত রেকর্ড ভেঙ্গে। আজ বুধবার তাপমাত্রা থাকবে সর্ব্বোচ্চ মাইনাস ৩ ডিগ্রী ফারেনহাইট এবং সর্বনিম্ন মাইনাস ১০ ডিগ্রী ফারেনহাইট। কিন্তু প্রচন্ড শৈত প্রবাহের কারণে এর মাত্রা ৩০ থেকে ৪০ ডিগ্রী পর্যন্ত নীচে নামতে পারে। তীব্র শৈত প্রবাহের কারণে আজ বুধবার মিশিগানের সকল প্রাদেশিক সরকারি অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া বন্ধ ঘোষণা করা হয়েছে মেট্রো ডেট্রয়েটের প্রায় ৭ শ স্কুল ।
জাতীয় আবহাওয়া বিভাগের আবহাওয়াবিদ ডেভ গুর্নি স্থানীয় সংবাদপত্র প্রতিনিধির সাথে এক সাক্ষাতকারে বলেন, “এটি আসলেই বিপদজনক তাপমাত্রা হ্রাস। বিনা কারণে কেউ ঘর থেকে বের হবে না।” গুর্নি আরো বলেন, ১৯৫১ সালের ৩০ জানুয়ারী মাইনাস ৮ ডিগ্রীর যে রেকর্ড রয়েছে তা অনায়াসেই আজ বুধবার ভেঙ্গে যাবে।
এদিকে আবহাওয়ার সর্বশেষ রিপোর্টে দেখা যায়, বৃহষ্পতিবার সর্ব্বোচ্চ ২ ডিগ্রী এবং সর্বনিম্ন মাইনাস ১২ হবে। ১৯২০ সালের ৩১ জানুয়ারী মাইনাস ৭ ডিগ্রীর রেকর্ডও ভেঙ্গে যাবে। ১৯৭১ সালের ১ ফ্রেব্রুয়ারীর মাইনাস ৭ ডিগ্রীর রেকর্ডও ভাঙ্গবে। এ অবস্থায় ভয়ঙ্কর শীতে কাঁপছে গোটা মিশিগান।
গভর্নর গ্রেটচেন হুইটমার তাপমাত্রা হ্রাসের প্রেক্ষিতে এক টুইট বার্তায় জরুরী অবস্থা ঘোষণা করেন। তিনি বলেন, মিশিগানবাসীর নিরাপত্তা আমাদের জন্য সবচেয়ে আগে।
তীব্র শৈত প্রবাহের কারণে আজ বুধবার মিশিগানের সকল প্রাদেশিক সরকারি অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার রাতে গভর্নর অফিস এ ঘোষণার খবর নিশ্চিত করে। অত্যাবশ্যকীয় ব্যতীত সকল উচ্চ ও নিম্ন পেনিনসুলার কর্মীদের নিরাপদে ঘরে থাকতে বলা হয়েছে। অত্যাবশ্যকীয় কর্মীবৃন্দ যেমন মিশিগান পুলিশ, জেলখানার কারেকশন কর্মকর্তা কাজে বহাল থাকবেন। মিশিগান হাউজ ও সিনেটও বুধবার বন্ধ থাকবে।
মেট্রো ডেট্রয়েটের প্রায় ৭ শ স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ঘোষণা বৃহষ্পতিবার মধ্যরাত পর্যন্ত কার্যকর থাকবে। মিশিগানের অনেকগুলো বিশ্ববিদ্যালয়ও প্রচন্ড ঠান্ডার কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছে মিশিগান ষ্টেইট, ওইনি ষ্টেইট, ডেট্রয়েট মার্সি প্রভৃতি।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর