মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কুয়াকাটা বিকল্প সড়ক বেহাল দশা, ঝুঁকি নিয়ে চলছে পর্যটকবাহী যানবাহন কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন কুয়াকাটায় কাল শুরু শত বছরের ঐতিহ্যের রাস পূজা উৎসব কলাপাড়ায় ট্রাকের ধাক্কায় মটোরসাইকেল আরোহীর মৃত্যু
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

বেনাপোল দিয়ে ১১ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল বাংলাদেশে এসেছেন

প্রতিবেদকের নাম / ১৬৪ শেয়ার হয়েছে
নিউজ আপঃ রবিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৯, ১১:৩১ পূর্বাহ্ন

মোঃ সাগর হোসেন,বেনাপোল(যশোর) প্রতিনিধি: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ও বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির মধ্যে রিজিয়ন কমান্ডার বিজিবি এবং আইজি বিএসএফ পর্যায়ে সমন্বয় সম্মেলনের উদ্দেশ্যে বিএসএফে’র ১১ সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশে এসেছেন।

রবিবার (১৭ ফেব্রুয়ারী) সকাল ১০ টার দিকে তিন দিনের সমন্বয় সম্মেলনে যোগদিতে প্রতিনিধি দলটি পেট্রাপোল-বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। এসময় বিজিবি’র সেক্টর কমান্ডার কর্নেল আরশাদুজজামান তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ।

বিজিবির অতিরিক্ত মহাপরিচালক আবু তাহের মোহাম্মদ ইব্রাহীম, এনডিসি, রিজিয়ন কমান্ডার, উত্তর-পশ্চিম রিজিয়ন, রংপুর এর নেতৃত্বে ১৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবেন। বাংলাদেশ প্রতিনিধি দলে বিজিবি দক্ষিণ-পশ্চিম রিজিয়ন, যশোর এর রিজিয়ন কমান্ডার এবং যশোর ও রংপুর রিজিয়নের সংশ্লিষ্ট সেক্টর কমান্ডারগণ, বিজিবি সদর দপ্তরের প্রতিনিধি, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।

অপরদিকে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী ইয়াগেশ বাহাদুর খুরানিয়া, আইপিএস এর নেতৃত্বে ১১ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবেন। ভারতীয় প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে বিএসএফ এর নর্থবেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি, সংশ্লিষ্ট ফ্রন্টিয়ারের ডিআইজিগণ, ফ্রন্টিয়ার ও সেক্টর পর্যায়ের ষ্টাফ অফিসারবৃন্দ এবং ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।

বিজিবি সূত্র জানায়,যশোরের হোটেল আল জাবির অডিটোরিয়ামে রিজিয়ন কমান্ডার বিজিবি এবং আইজি বিএসএফ পর্যায়ে এই সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে বিজিবির ১৫ জন এবং বিএসএফে’র ১১জন কর্মকর্তা উপস্থিত থাকবেন।

সম্মেলনের আলোচ্য বিষয়ের মধ্যে মাদক ও নেশাজাতীয় দ্রব্যের চোরাচালান, অস্ত্র ও গোলাবারুদ চোরাচালান, সীমান্তে নিরস্ত্র বাংলাদেশী নাগরিকদের গুলি/হত্যা, সীমান্তে বাংলাদেশী নাগরিক আটক, অবৈধভাবে সীমান্ত অতিক্রম, সীমান্ত এলাকায় কাটাতারের বেড়া নির্মাণ কাজ সংক্রান্ত ইস্যু, সীমান্তে বিভিন্ন উন্নয়নমূলক কাজ, বিজিবি-বিএসএফ সমন্বিত টহল, উভয় বাহিনীর মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধি এবং যৌথ সেমিনার,সিম্পেজিয়াম,ওয়ার্কসপ ইত্যাদি বিষয় আলোচনায় স্থান পাবে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নজরুল ইসলাম সম্মেলনের বিষয়টি নিশ্চিত করেছেন।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর