মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

এমসি কলেজে তিনদিনব্যাপী বইমেলা শুরু

প্রতিবেদকের নাম / ১৬১ শেয়ার হয়েছে
নিউজ আপঃ বুধবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৯, ২:২৭ অপরাহ্ন

ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজে তৃতীয়বারের মতো বইমেলার আয়োজন করেছে মুরারিচাঁদ কবিতা পরিষদর (মুকপ)।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় কলেজ ক্যাম্পাসের বইমেলার উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ।

‘এসো বইয়ের সঙ্গে করি মিতালী’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বইমেলার মূল মঞ্চে সকাল দশটায় জাতীয় সঙ্গীত পরিবেশনা’র মধ্য দিয়ে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান।

অনুষ্ঠানের প্রধান অতিথি ও কলেজ অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ তিনদিনব্যাপী বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন ও মেলা উপলক্ষে প্রকাশিত কবিতা পরিষদের ত্রয়োদশতম সংখ্যা ‘জাগরণে’র মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে বই পড়ার গুরুত্ব তুলে ধরে বিশেষ অতিথির বক্তব্য দেন কলেজ উপাধ্যক্ষ মো. সালেহ আহমদ। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন শিক্ষক পরিষদ সম্পাদক তোতিউর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক শামীমা চৌধুরী, সংগঠনের উপদেষ্টা সুনীল ইন্দু অধিকারী ও শেখ নজরুর ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন মুরারিচাঁদ কবিতা পরিষদের উপদেষ্টা ড. সাহেদা আখতার। শুভেচ্ছা বক্তব্য দেন আয়োজক সংগঠনের সভাপতি সুমন চন্দ্র পাল।

পরে বিকাল ৩টার দিকে বইমেলা মঞ্চে মুরারিচাঁদ ডিবেট ফেডারেশনের দু’টি দল সংসদীয় বিতর্কে অংশগ্রহন করে। এর আগে সকালবেলা বর্ণে বর্ণে কবিতার পথে প্রতিপাদ্যকে সামনে রেখে কলেজের শহীদ মিনার পুস্পস্তবক অর্পণ করেন মুরারিচাঁদ কবিতা পরিষদ সদস্যরা।

বইমেলায় প্রাকৃত প্রকাশ, বাসিয়া প্রকাশনী, পাপড়ি প্রকাশ, জসিম বুক হাউস, শৈলী ও এমসি কলেজ ছাত্রলীগের ‘একুশ’ সহ মোট ২৩ টি প্রকাশনা ও লাইব্রেরি স্টল অংশ নিচ্ছে।

মুরারিচাঁদ কবিতা পরিষদের সাধারণ সম্পাদক সজল মালাকার বলেন, মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে। মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার পাশাপাশি মুক্তমঞ্চে কবিতা পাঠ ও মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হবে।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর