রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

রাজবাড়ীর বহরপুরে চলছে মাটি বানিজ্য,এলাকাবাসীর দুর্ভোগ

আবুল কালাম আজাদ, নিজস্ব প্রতিনিধি, রাজবাড়ী থেকে / ৩৮৯
নিউজ আপঃ রবিবার, ১৪ মার্চ, ২০২১, ৯:৫৭ পূর্বাহ্ন

রাজাবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুরের নতুন চড় গ্রামে একশ্রেণীর মাটি খেকোদের অপক্ষমতার জেরে চলছে মাটি বাণিজ্য। যেখানে নিয়ম-নীতি না মেনেই প্রতিনিয়ত চলছে কর্মযোগ্য।
এতে করে নষ্ট হচ্ছে ফসলি জমি ও সরকারী রাস্তাঘাট। আর এই মাটি বহন কারী ড্রাম ট্রাকের কারণে স্থায়িত্ব কমে যাচ্ছে এখানের গ্রামীন সড়গুলোর সেই সাথে প্রচুর ধুলাবালির কারণে এলাকাবাসী চরম দুর্ভগে পড়েছে।
এব্যাপারে এলাকাবাসী জানান, মাটি উত্তোলনের ফলে আশে পাশে থাকা ফসলি জমি ও খামার নষ্ট হচ্ছে। পড়ছে এর প্রভাব। প্রতিনিয়ত মাটির ট্রাক যাতায়াতের ফলে রাস্তায় সৃষ্টি হচ্ছে খানা-খন্দের।  সৃষ্টি হচ্ছে ধুলা-বালির ফলে পরিবেশের বায়ু দূষণ সহ বিভিন্ন স্থাপনা ও বৃক্ষের উপর জমছে ধূলার স্তূও। যার এই সকল কার্যকলাপ চালাচ্ছে তারা ক্ষমতাশালী হওয়াই কেউ তাদেরকে কিছু বলার বা প্রতিবাদ করার সাহস করে উঠতে পারেনা।
এব্যাপারে মাটি উত্তোলনের জমির মালিক বাবু আহম্মেদে সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তার ভাই রাজু আহমেদ বলেন, আমাদের জমি থেকে আমরা মাটি উত্তোলন করছি এতে আপনাদের সমস্যা কি। এছাড়াও তিনি সংবাদ প্রকাশ না করতে ফোনে সংবাদকর্মীদের হুমকি প্রদান করেন।
বহরপুর ইউনিয়ননের চেয়ারম্যান বলেন, আমি আমার  এলাকার ভুক্তভোগী মানুষের কাছ থেকে  শুনেছি মাটি কাটার  বিষয়, তবে যারা মাটি কাটছে তারা প্রভাবশালী হওয়ায় ব্যবস্থা নেওয়া সম্ভব  হচ্ছে না।
বালিয়াকান্দি উপজেলার নির্বাহী কমকর্তা আম্বিয়া সুলতানা বলেন, আমার কাছে লিখিত কোন অভিযোগ আসে না,তবে কেউ লিখত অভিযোগ দিলে যথাযথ ব্যবস্থা নেবো।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর