বুধবার, ০১ মে ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

আবার গৃহবন্দিত্বে গেলেন সু চি!

অলটাইম নিউজ ডেক্স / ২৮৬
নিউজ আপঃ মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১, ১:৫১ অপরাহ্ন
আবার গৃহবন্দিত্বে গেলেন সু চি!

সোমবার ভোরে মিয়ানমারের সেনাবাহিনী অং সান সু চিকে আটক করেছে। দেশটির সর্বশেষ জান্তা শাসনের সময় ইয়াংগুনে লেকের পাশের একটি ভিলায় ১৫ বছর আগে তিনি গৃহবন্দি ছিলেন।

এবার আটকের আগে সু চি ছিলেন দেশটির কার্যত নেতা, যাকে বলা হয় স্টেট কাউন্সিলর। নব্বইয়ের দশকে অহিংস গণতান্ত্রিক আন্দোলনের বাতিঘর হিসেবে বিবেচনা করা হতো তাকে। পরে তিনি শান্তিতে নোবেল পুরস্কারও পেয়েছেন।

এনএলডির গণমাধ্যম কর্মকর্তা কি টোই বলেন, মঙ্গলবার সকালে তার বাসভবনের ভেতরে সু চিকে হাঁটতে দেখেছেন প্রতিবেশীরা।

সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) নাম প্রকাশে অনিচ্ছুক এক আইনপ্রণেতা বলেন, সু চিকে আবার গৃহবন্দি করা হয়েছে। এবার রাজধানী নেপিডোতে তার সরকারি বাসভবনে আছেন তিনি।

ইয়াংগুনভিত্তিক বিশ্লেষক খিন জো বলেন, মনে হচ্ছে সুচি নিরাপদেই আছেন। এখন পর্যন্ত যেসব খবর পাচ্ছি, তাতে মনে হচ্ছে না তিনি খুব ঝুঁকিতে আছেন।

তাকে আড়ালে রাখার কৌশলগত সিদ্ধান্ত নিয়েছে সামরিক বাহিনী বলে জানালেন অস্ট্রেলিয়ার লাউয়ি ইনস্টিটিউটের হারভে লিমাহিউ।

তিনি বলেন, মানুষের দৃষ্টি থেকে তাকে বাইরে রাখার কথা ভাবা হচ্ছে বলে মনে হয়। যেসব জায়গায় জনসমাগত হতে পারে, সেসব জায়গা থেকে দূরে নেপিডোর কোথাও রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হারভে লিমাহিউ বলেন, সুচির স্বাস্থ্য ভালো আছে, এমনটা নিশ্চিত করার মধ্যেই সামরিক বাহিনীর স্বার্থ আছে। বন্দি থাকাকালে তিনি অসুস্থ হয়ে পড়লে কিংবা মৃত্যুবরণ করলে লোকজন খারাপ কিছু সন্দেহ করে নেবে এবং মারাত্মক বিরূপ প্রতিক্রিয়া আসতে পারে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর