মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বাইডেন সরকারের সঙ্গে যোগাযোগের কোনো ইচ্ছা তেহরানের নেই: উপ-পররাষ্ট্রমন্ত্রী

অলটাইম নিউজ ডেক্স / ২০৬
নিউজ আপঃ শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১, ২:২৮ অপরাহ্ন
ইসলামী প্রজাতন্ত্র ইরানের উপ-পররাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ আব্বাস আরাকচি

ইসলামী প্রজাতন্ত্র ইরানের উপ-পররাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ আব্বাস আরাকচি বলেছেন, বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের নয়া সরকারের সঙ্গে সরাসরি যোগাযোগের কোনো ইচ্ছা আমাদের নেই। তিনি ইতালির দৈনিক ‘লা রিপাবলিকা’-কে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন।

তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া ও সংসদ ভবনে ট্রাম্পের সমর্থকদের হামলার প্রতি ইঙ্গিত করে আরও বলেছেন, ওয়াশিংটনে যা ঘটেছে তা থেকে মার্কিন গণতন্ত্রের আসল চেহারা প্রকাশ পেয়েছে। এখন এটা স্পষ্ট অন্য দেশগুলো নিজেদের অভ্যন্তরীণ রাজনৈতিক সমস্যা কীভাবে সমাধান করবে সে বিষয়ে কথা বলার অধিকার আমেরিকার নেই।

নয়া মার্কিন সরকারের কাছে ইরানের প্রত্যাশা প্রসঙ্গে তিনি বলেন, ইরান সদিচ্ছা নিয়ে আলোচনা করেছে, পরবর্তীতে পরমাণু সমঝোতা বাস্তবায়ন করেছে। এখন তাদের অতীত ভুলগুলো শুধরে নেওয়ার দায়িত্ব হচ্ছে নয়া মার্কিন সরকারের।

তিনি বলেন, পরমাণু সমঝোতায় ফিরতে চাইলে আমেরিকাকে ইরানের ওপর থেকে সব নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে হবে।

আরাকচি আরও বলেন, পরমাণু সমঝোতা ইস্যুতে ইরান আর কোনো আলোচনায় যাবে না। নতুন কোনো সমঝোতাও করবে না।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর