রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

নবাবগঞ্জ পদুমহারে বিষ প্রয়োগে করলা ক্ষেত নিধন

প্রতিবেদকের নাম / ১২৫
নিউজ আপঃ বুধবার, ২৬ আগস্ট, ২০২০, ৬:৩২ পূর্বাহ্ন

আর কে ওসমান আলী দিনাজপুর প্রতিনিধিঃ

দিনাজপুরে নবাবগঞ্জ উপজেলার ৮ নং মাহামুদপুর ইউনিয়নের পদুমহার গ্রামে দুর্বৃত্তরা করলা ক্ষেতে ঘাস মারা বিষ প্রয়োগে ক্ষেতের (২০ শতাংশ) ক্ষেত নিধন করেছে। এ ঘটনায় কৃষকের প্রায় ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বুধবার (২৬ আগস্ট) ভোরে কে বা কার এ ঘটনা ঘটিয়েছে। এলাকাবাসী জানায়, উপজেলার মাহামুদপুর ইউনিয়নের পদুমহার গ্রামের সফল করলা চাষী মোঃ সাহেব উদ্দিন প্রায় ৫০ হাজার টাকা খরছ করে ২০ শতাংশ জমিতে করলা চাষ করে। কিছুদিনের মধ্যে জমি থেকে করলা তুলে বিক্রি করতে পারত সাহেব উদ্দিন ।
ভোররাতে কে বা কারা ফসলের জমিতে ঘাস মারা বিষ প্রয়োগ করে । ফলে সকাল থেকে সব গাছে নষ্ট হতে শুরু করে। সাহেব উদ্দিন জানান, ‘এত বড় সর্বনাশ কে করল আল্লাহই জানেন। এর আগেও একবার আমি এই জমিতে করলা চাষ করেছিলাম, তখন দুর্বৃত্তরা আমার করলা’র জাংলা কেটে দিয়েছিলো। ভেবেছিলাম এ বছর করলা চাষ করে লাভবান হতে পারবো কিন্তু দুর্বৃত্তরা এ বছরেও ঘাস মারা বিষ প্রয়োগ করে আমার করলা ক্ষেত নষ্ট করে ফেলে। পদুমহার গ্রামের একাধিক কৃষক বলেন, আমাদের গ্রামের সবার জীবন নির্ভর করে কৃষি কাজের উপর। তবে প্রতি বছরে আমাদের একাধিক ফসল নষ্ট করে ফেলে দুর্বৃত্তরা। শত্রুতাবশত কেউ এ ঘটনা ঘটায় বলে আমরা ধারণা করছি। এ পর্যন্ত তাঁদের হিসাব অনুযায়ী দুর্বৃত্তরা ৫০ লাখ টাকার ফসল নষ্ট করে ফেলেছে তাদের । তবে,এই ব্যাপারে থানায় কোনো অভিযোগ দায়ের করেনি পদুমহার গ্রামের কৃষকরা।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর