রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

অবৈধভাবে মৎস্য আহরনের দায়ে আন্ধারমানিক নদী থেকে ট্রলারসহ ১৫ জেলে আটক।।

প্রতিবেদকের নাম / ৩৮৬
নিউজ আপঃ বুধবার, ৩ জুন, ২০২০, ৪:৫৭ অপরাহ্ন

ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি পটুয়াখালীর মহিপুরে ৬৫ দিন বন্ধ মৌসুমে অবৈধভাবে মৎস্য আহরনের দায়ে ১৫ জেলেসহ এম.ভি তিমন নামের একটি মাছ ধরার ট্রলারকে আটক করেছে কুয়াকাটা নৌ পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে আন্ধারমানিক নদীর মোহনা সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে এসব জেলেকে আটক করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ট্রলার মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। আটককৃত ট্রলার মালিক ও সকল জেলের বাড়ি রাঙ্গাবালীর কোড়ালিয়া এলাকায়।
কুয়াকাট নৌ পুলিশের ইনচার্জ এস আই কামরুজ্জামান জানান, রাতে অভিযান চালিয়ে তারা ট্রলারসহ এসব জেলেকে আটক করে। এসময় ট্রলার থেকে ১২০ কেজি জাটকা ইলিশ ও বেশি কিছু জাল জব্দ করা হয়। পরে রাত বারোটার দিকে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ট্রলারের মালিক কাওছার মৃধাকে দশ হাজার টাকা এবং মাছ আহরন করায় আরও পনের হাজার টাকা জরিমানা করেন। এছাড়া  ১৫ জলের কাছ থেকে মুচলেখা রেখে তাদের ছেরে দেন। এবং ট্রলারটিকে আগামী ২৩ জুলাই পর্যন্ত মালিকের ঘাটে জব্দ রাখার নির্দেশনা প্রদান করেন।
কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা জানান, বিধিমালা ১৯৮৩ এর বিধি ১৯ (এ) সুস্পষ্ট লঙ্ঘন করে মাছ শিকার করায় ট্রলারের মালিককে জরিমানা করা হয়েছে। নদী ও সাগর মোহনায় মৎস্য অফিসের অভিযান অব্যাহত থাকবে। এছাড়া ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সামুদ্রিক মৎস্য অবরোধ সফল করতে নৌ পুলিশ ও কোষ্টগার্ডের নিয়মিত টহল অভিযান অব্যাহত থাকবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর