রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বেনাপোল ইমিগ্রেশনের সিল জালিয়াতি : পাসপোর্টধারী জুনায়েদ ও দালাল বুগা নজরুল গ্রেফতার

প্রতিবেদকের নাম / ৩৮৮
নিউজ আপঃ সোমবার, ২০ জানুয়ারী, ২০২০, ১২:৫৪ অপরাহ্ন

এম আহসানুর রহমান ইমন শার্শা (যশোর) প্রতিনিধি: বেনাপোল ইমিগ্রেশনের সিল জালিয়াতি করে এক পাসপোর্টধারীকে ভারতে পাঠানোর ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করেছে। তারা হলেন, বেনাপোলের ভবেরবেড় স্টেশন এলাকার বাসিন্দা দালাল নজরুল ইসলাম ও পাসপোর্টধারী নরসিংদী জেলার রামনগর রায়পুরা থানার পুর্বাহরিপুর গ্রামের মমতাজের ছেলে জুনায়েদ হোসেন।

নাভারণ সার্কেলের সহকারী পুলিশ সুপার জুয়েল ইমরান বলেন, নরসিংদীর বাসিন্দা জুনায়েদ হোসেনের পার্সপোর্টটি লক করা আছে। তিনি বৈধভাবে বিদেশ যেতে পারবেন না। তাই দালালচক্রের সদস্য বেনাপোলের নজরুল ইসলামের মাধ্যমে ইমিগ্রেশন সিল জালিয়াতি করে ভারতে প্রবেশের চেষ্টা করেন। এক পর্যায়ে জালিয়াতির বিষয়টি ধরা পড়েছে। এই ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি খোরশেদ আলম বলেন, জুনায়েদ নামে এক পাসপোর্টযাত্রীকে জাল সিল মেরে ভারত ইমিগ্রেশনে পাঠানো হয়। ভারতের ইমিগ্রেশন পুলিশের সন্দেহ হলে আমাকে খবর দেয়। ওই যাত্রীকে নিয়ে ইমিগ্রেশনে এসে তথ্য-উপাত্ত যাচাই বাছাই করে দেখি এটা জাল সিল। এরপর ওই যাত্রীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করে।

কে এই নজরুল :

আইনশৃঙ্খলাবাহিনী প্রাথমিক তদন্তে জানতে পেরেছে, ইমিগ্রেশনে জালিয়াতির মাধ্যমে ভারতে লোক পাঠানোর একটি চক্র বেনাপোলে সক্রিয় রয়েছে। এই চক্রের অন্যতম সদস্য বেনাপোলের ভবেরবেড় এলাকার বাসিন্দা নজরুল ইসলাম। তার মাধ্যমেই নরসিংদীর জুনায়েদ হোসেন নামে এক ব্যক্তিকে ভারতে পাঠানোর চেষ্টাকালে ধরা পড়েছে। এই চক্রটির সন্ধানে মাঠে নেমেছে ডিবি পুলিশসহ আইনশৃঙ্খলাবাহিনী। নজরুল ইসলাম একটি পরিবহনে বেনাপোল চেকপোস্টে কলারম্যান হিসেবে কাজ করেন। আর তার ফাঁকে ফাঁকে তিনি পাসপোর্ট দালালি, ল্যাগেজ পার করা এবং বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ডিউটি ফ্রি-সপ থেকে মদ কিনে বাইরে বিক্রি করেন। তিনি এলাকায় একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে পরিচিত। এছাড়া তার দুই ছেলে জহির ও ইমরানও একই ব্যবসার সাথে জড়িত। এক সপ্তাহ আগে নজরুল ইসলামের ছোট ছেলে জহির রায়হান ৬৬ বোতল ফেনসিডিলসহ বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে আটক হয়। নজরুলের ছেলে ইমরান এলাকায় একজন চিহ্নিত সন্ত্রাসী হিসেবে পরিচিত। তার নেতৃত্বে ২০১৯ সালের ২৮ মে বেনাপোল পৌর আওয়ামী লীগ অফিস ভাঙচুর ও লুটপাট হয়। এ ঘটনায় তার ভাই জহিরসহ কয়েকজন আটক হয়। বেনাপোল এলাকায় সম্প্রতি একটি স্বর্ণ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। তার সাথেও ইমরানের সম্পৃক্ততা রয়েছে। নজরুল ইসলাম মাদক ব্যবসা করে আলিশান বাড়ি করেছেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর