রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বেনাপোলে বেশী দামে পেয়াজ বিক্রির:ভ্রাম্যমান আদালতের জরিমানা

প্রতিবেদকের নাম / ৩৭০
নিউজ আপঃ শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১২:২২ অপরাহ্ন

মোঃ সাগর হোসেন,বেনাপোল(যশোর) প্রতিনিধিঃ বেনাপোল বাজারে অতিরিক্ত মুল্যে পেয়াজ বিক্রি করার অভিযোগে ভ্রাম্যমান আদালত দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

শুক্রবার বেলা ১১ টার সময় শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ খোরশেদ আলম চৌধুরী অসাধু ব্যবসায়ীদের ক্রয় রিসিট দেখাতে ব্যার্থ হলে এই জরিমানা করেন।
বেনাপোল বাজারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট খোরশেদ আলম বলেন, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে পেয়াজের মুল্য অস্বাভাবিক ভাবে বাড়িয়ে জনজীবন দুর্বিসহ করে তুলেছে। এসব ব্যবসায়িরা পাইকারী ১৩০ টাকা ক্রয় করে বাজারে ভোক্তাদের কাছে ২০০ থেকে ২৩০ টাকা বিক্রি করছে প্রতি কেজি। সাধারন জনগন এসব ব্যবসায়ি সিন্ডিকেটের কাছে জিম্মি । এছাড়া বাজারে ব্যবসায়িরা পন্যর মুল্যে তালিকা দেখাতে ও ব্যর্থ হয়েছে।

বেনাপোল বাজারের ব্যবসায়ি শামছুর রহমান বলেন, আমি যশোর পাইকারি বাজার থেকে যে পেয়াজ ক্রয় করেছি তার মেমো দেখাতে ব্যর্থ হওয়ায় আমাকে ৫ হাজার টাকা জরিমানা করেছে। অপরদিকে মুজিবর রহমান বলেন, আমার মেমোতে ১৮০ টাকা পেয়াজ ক্রয় দেখালেও তিনি আমাকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন।

অপরদিকে শার্শার নাভারণ বাজারেও ব্যবসায়িদের অনিয়ম এর কারনে দুইজন ব্যবসায়িকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে সুনির্দিষ্ট তথ্যর ভিত্তিতে জানা গেছে।
এ সময় বেনাপোল পোর্ট থানার এ এসআই জাকির হোসেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর সহযোগিতা করেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর