শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বেনাপোলের পুটখালী সীমান্ত মানব পাচারের নিরাপদ রুট

প্রতিবেদকের নাম / ৪০২
নিউজ আপঃ মঙ্গলবার, ১২ মার্চ, ২০১৯, ১১:২২ পূর্বাহ্ন

মোঃ সাগর হোসেন,বেনাপোল(যশোর) প্রতিনিধিঃ
বেনাপোল এর পুটখালী সীমান্ত মানব পাচারের ও অবৈধ পথে পাসপোর্ট বাদে ভারতে যাওয়ার নিরাপদ রুট হিসাবে ব্যবহৃত হয়ে থাকে । এ পথে যাদের পাসপোর্ট নাই সেই সব লোক; আবার দালালদের খপ্পরে পড়ে পাচার হওয়া যুবতী, তরুনী ও শিশুদের নিরাপদ রুট হিসাবে দালালরা ব্যবহার করে থাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে।
স্থানীয়রা জানান , এক শ্রেনীর স্থানীয় দালালরা দেশের বিভিন্ন জেলার দালাল প্রতিনিধিদের সাথে যোগাযোগ এবং কমিশন এর ভিত্তিতে মানব পাচার করে থাকে। আবার ভালো কাজের প্রলোভন দেখিয়ে এদেশের অনেক তরুনী মেয়েদের ভারতের বিভিন্ন নিশিদ্ধ পল্লীতে বিক্রি করে দেয়। তারা জানায় দুর দুরান্ত থেকে আসা এসব তরুনী ও অনেক গৃহবধুদের দালালরা সীমান্ত এলাকায় আটকিয়ে রেখে লাইন খারাপ সীমান্ত গরম বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে তাদের ধর্ষন করে। লোক লজ্জার ভয়ে তারা মুখ খুলতে পারে না।
সর্বোশেষ গত শনিবার দিবাগত রাত্রে কুষ্ঠিয়ার রিয়া ও চাঁদপুরের শাহনাজকে ভাল কাজের প্রলোভন দেখিয়ে তাদের এক দুর সম্পর্কের মামা বেনাপোল এনে দালালদের হাতে তুলে দেয়। এবং ঐ মামা বেনাপোল চেকপোষ্ট দিয়ে ভারতে চলে যায় তাদের ওপার থেকে রিসিভ করার জন্য। কিন্তু বিধি বাম এ দুই তরুনী লালশার শিকার হয় পুটখালীর কিছু মানুষ নামের নরপশুর। তাদের বিভিন্ন ভাবে ভয়ভিত দেখিয়ে সারারাত মদ্যপবস্তায় পালাক্রমে ধর্ষন করে। ধর্ষনের এ কাহিনী জানা জানি হয়ে গেলে বেনাপোল পোর্ট থানার ওসি বিষয়টি গুরুত্বর সাথে দেখে পদক্ষেপ নেওয়ার মাত্র ১৮ ঘন্টার মধ্যে ৬ ধর্ষকদের আটক করতে সক্ষম হয়। সুত্র জানায়, বেনাপোল পুটখালীর ঘাট দিয়ে যারা মানব পাচার করে তারা অত্যান্ত প্রভাবশালী এবং প্রভাবশালী রাজনৈতিক ছত্রছায়ায় থাকে। এপথে যারা মানব শিশু নারী পাচার করে থাকে তাদের সাথে যুক্ত ঐ ছয় ধর্ষক । শাহীন নামে যে ধর্ষক পলাতক রয়েছে সে ঐ গ্রামের একজন মহিলা মেম্বারের ছেলে বলে স্থানীয়রা জানান।
ধর্ষনের উদ্ধারকৃত দুই তরুনীর সাথে কথা বলতে চাইলে বেনাপোল পোর্ট থানার ওসি (তদন্ত) বলেন, এদের সাথে কথা বলা যাবে না। তবে থানার ভিতর দুই তরুনীকে স্বাভাবিক ভাবে বসে থাকতে দেখা গেছে।
বেনাপোল পুটখালীর স্থানীয়রা মানব পাচার রোধে আইন শৃঙ্খলা বাহিনীকে আরো সজাগ হওয়ার আহ্বান জানান।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর