শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় সরকারি জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ করার অভিযোগ

মো: ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি / ২৬
নিউজ আপঃ রবিবার, ২ জুন, ২০২৪, ৪:০৬ অপরাহ্ন

ঘূর্নিঝড় রিমালের অজুহাতে পটুয়াখালীর কলাপাড়ায় সরকারি জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে। দীর্ঘ কয়েক বছর পর্যন্ত একের পর এক ঘর উঠিয়ে,সরকারি সম্পদ দখলের অভিযোগ উঠেছে প্রভাবশালী একটি মহলের বিরুদ্ধে।
এ নিয়ে এলাকার সচেতন মহলের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের সলিমপুর শেখকামাল সেতু টোলপ্লাজা সংলগ্ন সলিমপুর সরকারি খাস পুকুর  পাড় চলছে দোকান ঘর নির্মান। এতে ভোগান্তিতে পড়েছে স্থানীয় বাসিন্দারা। সরেজমিনে গিয়ে দেখা যায়,সরকারি খাস পুকুরের দক্ষিণ পাড়ের পুব পশ্চিম দিকে পুরো জায়গা জুরে স্থানীয় প্রভাবশালী একটি মহল দখলের মহোৎসবে মেতেছে। এদের বিরুদ্ধে মুখ খোলার কেউ সাহস পাচ্ছেনা তাই তারা নির্বিকার । নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জানান,গত এই সরকারের আমলে দখলদারা ক্ষমতার প্রভাব দেখিয়ে মুহুর্তেই পুরো পুকুর পাড় ভাগবাটোয়ারা করে অন্তত ১০ টি ঘর উঠিয়ে দখল করে নেয়। এরপর থেকে ওই ঘরগুলো ভাড়াদিয়ে তারা অর্থ হাতিয়েনেয়। এ ঘর গুলোর কারনে ওই পাড় থেকে মানুষের যাতায়াত অসুবিধা সহ পানি ব্যবহারে সমস্যার সম্মুখিন হচ্ছে। এভাবে দখলের উৎসব চলতে থাকলে অচিরেই পুরো পুকুর পাড় দখল হয়ে সরকারি সম্পদ বেহাত হবে বলে শংকাপ্রকাশ করছে স্থানীয়রা।
এ বিষযে সোহেল খরিফা বলেন  ঘূর্নিঝড় রিমালে দোকান  ঘরটি ভেঙে যায়।
কি জন্য দোকান ঘর ঠিক করছি। সরকারি জমিতে কেন দোকান ঘর তুলেছন এ বিষয়ে জানতে চাইলে তিনি সদুত্তর দিতে পারেনি।
এবিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি)কৌশিক আহম্মেদ বলেন, বিষয়টি আমরা অবগত নই। ঘটনাস্থলে লোকপাঠানোহচ্ছে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share