মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মসজিদ ছুয়ে ভোট দেয়ার প্রতিশ্রæতি দিলেই পাওয়া যাবে সরকারি চালের স্লিপ নতুনধারার শোক প্রকাশ. ইরানের রাষ্ট্রপতির মৃত্যুতে দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা……প্রতিমন্ত্রী মহিব। রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

মানবাধিকার শীর্ষক আলোচনা সভা- ২০২৪

নিজস্ব প্রতিনিধি / ১৯৭
নিউজ আপঃ শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪, ২:৩৩ অপরাহ্ন

চাঁদপুর জেলা ফরিদগঞ্জ থানাধীন অন্তর্গত বিরামপুর শহীদ জাবেদ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার উদ্যোগে মানবাধিকার বিষয়ক শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত  হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ জে এইচ রানা, চেয়ারম্যান সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থা। প্রধান আলোচক ছিলেন ইঞ্জিনিয়ার অনিকুল ইসলাম, সেক্রেটারি জেনারেল সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ জেড এম সামসুদ্দিন ফারুক, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক। এডভোকেট শাজাহান মিয়া, সম্পাদক ও প্রকাশক, দৈনিক চাঁদপুর দিগন্ত । হাজী মিজানুর রহমান, সাবেক ইউপি সদস্য ১২ নং পশ্চিম চরদু:খিয়া ইউনিয়ন পরিষদ। আরো উপস্থিত ছিলেন সংস্থার সম্মানিত পরিচালক হাজী মোঃ নুরুল ইসলাম ও মোঃ রায়হান আহমেদ।

মানবাধিকার শীর্ষক আলোচনায় প্রধান অতিথি মোঃ জে এইচ রানা বক্তব্য দিতে গিয়ে বলেন মানুষের অধিকার মানবাধিকার। মানবাধিকার সম্পর্কে গুরুত্ব তুলে ধরেন। মানবাধিকার করতে গিয়ে অনেক ত্যাগ স্বীকার করতে হবে। মানবাধিকারের কিছু সংজ্ঞা তুলে ধরেন এবং ২০২৩ সালের নোবেল বিজয়ী নার্গিস মোহাম্মদীর ব্যাখ্যা প্রদান করেন।

ফরিদগঞ্জ শাখার সদস্যদের মাঝে আইডি কার্ড প্রদান ও ফুল দিয়ে বরণ করে নেন উক্ত সংস্থার সম্মানিত চেয়ারম্যান ও পরিচালক বৃন্দ। বিশেষ অতিথি বক্তব্য দিতে গিয়ে এ জেড এম শামসুদ্দিন ফারুক বলেন মানবাধিকার যে কাজকর্মগুলো করছেন তা বাস্তবে রূপ নেওয়ার জন্য আমি আপনাদের সাথে সর্বসময় থাকতে প্রস্তুত। বিশেষ অতিথি হিসেবে আরো অনেকে বক্তব্য প্রদান করেন।

ফরিদগঞ্জ শাখার আহ্বায়ক কাউসার আহমেদ পাটোয়ারীর নেতৃত্বে উক্ত অনুষ্ঠানটি আয়োজন করেন।

সর্বশেষ সভাপতি বক্তব্যর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর