বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মানবাধিকার শীর্ষক আলোচনা সভা- ২০২৪ বিশ্বে দ্রব্যমূল্য কমলেও দুর্নীতির কারণে বাংলাদেশে বৃদ্ধির রেকর্ড কলাপাড়ায় হতদরিদ্রদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ।। নোয়াখালী বেদে পল্লী হইতে দুই পেশাদার মাদক ব্যবসায়ীকে আটক করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদ্প্তর কলাপাড়ায় জাতীয় বিজ্ঞান মেলা, ৮ম  বিজ্ঞান অলিম্পিয়াড পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সকল সরকার সীমান্ত হত্যাকে প্রশ্রয় দিয়েছে : মোমিন মেহেদী সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন-২০২৪ কুয়াকাটা হবে বিশ্বমানের পর্যটন কেন্দ্র- প্রতিমন্ত্রী মহিব রাজশাহীতে হামলা ও জমি দখলমুক্ত করার প্রতিবাদে দাবিতে সংবাদ সম্মেলন সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার কম্বল পেয়ে খুশি ৫০ টি পরিবার
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন-২০২৪

নিজস্ব প্রতিনিধি / ৩২৮
নিউজ আপঃ শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪, ৩:৫৮ অপরাহ্ন

সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী ২০২৪ ও পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষে এক জমকালো অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উক্ত সংস্থার সম্মানিত চেয়ারম্যান মোঃ জে এইচ রানা। সভাপতিত্ব করেন হাজী মোঃ নুরুল ইসলাম। সার্বিক দায়িত্বে নিয়োজিত সেক্রেটারি জেনারেল ইঞ্জিঃ অনিকুল ইসলাম। সার্বিক সহযোগিতা পরিচালক মোঃ রায়হান আহমেদ। সঞ্চালনা মোঃ আজিম।

প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে তিনজন ব্যক্তিকে অর্থনৈতিক সহযোগিতা করা হয়। একজনের বিয়ে, বাকি দুইজন অসহায় হত দরিদ্র ও রোগী। অনুষ্ঠানের শুরুতে রজনীগন্ধা ও গোলাপ ফুল দিয়ে আমন্ত্রিত অতিথি ও সদস্যদের বরণ করে নেন। তারপর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান।

প্রধান অতিথি বক্তব্য দিতে গিয়ে মোঃ জে এইচ রানা বলেন অতীতকে পুঁজি করে সামনে অগ্রসর হব ২০২৪ সাল আমাদের জন্য চ্যালেঞ্জিং কারণ মানবাধিকার নিয়ে কাজ করতে হলে নিজেকে স্বচ্ছ সাবলম্বী ও ন্যায় পরায়ন হতে হবে কথা বলার স্বাধীনতা অর্জন করতে হবে তাহলে মানবাধিকার কর্মী হওয়া যাবে। দায়িত্ব নিয়ে কাজ করা, সকলকে সমষ্টিগতভাবে কাজ করার উৎসাহ দেওয়া, ন্যায়ের পক্ষে কাজ করার মাধ্যম হচ্ছে মানবাধিকার। মানবতার সেবায় করব কাজ, অঙ্গীকার বদ্ব আমরা আজ। এই স্লোগানকে বুকে ধারণ করার নামই হচ্ছে মানবাধিকার।

সেক্রেটারি জেনারেল ইঞ্জিঃ অনিকুল ইসলাম বলেন বাঘের মত যদি গর্জন দিতে না পারি, সবাইকে নিয়ে যদি ভালোভাবে বাঁচতে না পারি, কথা বলার স্বাধীনতা যদি না থাকে, তাহলে কিসের মানবাধিকার? সকলকে উদ্দেশ্য করে বলেন আসুন নিজে ভালো থাকবো অন্যকে ভালো রাখবো। উক্ত সংস্থার কার্যক্রম বিশ্বের দরবারে দাঁড় করাবো এই প্রতিজ্ঞা ও অঙ্গীকার করি।

পরিচালক রায়হান আহমেদ বলেন সকলের সম্মিলিত প্রচেষ্টা সংস্থার কার্যক্রম অনেকদূর এগিয়ে চলছে ও চলবে। আমরা আরো ও সুন্দর কার্যক্রম উপহার দেব আগামিতে ইনশাআল্লাহ।

উক্ত অনুষ্ঠানে রক্তদান কর্মসূচির অংশ হিসেবে যারা সব সময় রক্তদান করেছেন তাদেরকে সংস্থা সার্টিফিকেট ও উপহার সামগ্রী দিয়ে সংবর্ধনা প্রদান করেন।

সংস্থার কার্যক্রমে একটিভ সদস্যদেরকে উপহার সামগ্রী প্রদান করেন। কেক কেটে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও সংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সর্বশেষ সভাপতির সমাপনীর বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর