শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে ট্রলার ডুবি: ১৬ জেলে  উদ্ধার

মো: ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি / ৪৭
নিউজ আপঃ মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩, ৪:১১ অপরাহ্ন

আকষ্মিক সমুদ্র উত্তাল হয়ে পরেছে। বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পরে ১৬ জেলে সহ এফবি বিসমিল্লাহ নামের একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। অপর একটি ট্রলারে জেলেদের উদ্ধার করতে পারলেও ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি।
মঙ্গলবার দুপুর ২ টার দিকে কুয়াকাটা থেকে ৫ কিলোমিটার গভীরে ঢেউয়ের তান্ডবে ডুবোচরে আটকে ট্রলারটি ডুবে যায়। উদ্ধার হওয়া সকল জেলেকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে। ডুবে যাওয়া
Lpট্রলারের মালিক মৎস্য বন্দর আলীপুরের খলিল মিয়া। উদ্ধার হওয়া জেলেদের সকলের বাড়ি আলীপুর ও মহিপুর এলাকায় বলে মৎস্য বন্দর সুত্রে জানাগেছে।
ট্রলারের মাঝি একলাছ উদ্দিন জানান, শুক্রবার সকালে মাছ শিকারের উদ্দেশ্য ছেড়ে যায় তারা। দুইদিন সমুদ্রে থাকার পর মঙ্গলবার সকালে ঝড়ো আবহাওয়ার কারনে সমুদ্র থেকে আলীপুর মৎস্য বন্দরের দিকে রওয়ানা হয়ে আসতেছিল। দুপুর আনুমানিক ২টার দিকে কুয়াকাটা সৈকত থেকে ৫ কিলোমিটার গভীরে ডুবোচরে প্রচন্ড ঢেউয়ের তান্ডবে তলা ফেটে গিয়ে ট্রলারটি ডুবে যায়। তাদের পিছনে থাকা তীরে ফিরে আসা অপর একটি মাছধরা ট্রলারে তাদের সকলকে উদ্ধার করে আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে আসে।
ট্রলারের মালিক খলিল মিয়া জানান, ট্রলার ডুবিতে তার প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে। তবে ট্রলারের মাঝি মাল্লারা প্রানে বেঁচে আছে এ জন্য আল্লাহর কাছে শুকরিয়া জানান তিনি।
আলীপুর-কুয়াকাটা মৎস্য আড়তদার সমবায় সমিতির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ আনছার উদ্দিন মোল্লা জানান, লগুচাপ সৃস্টি হওয়ায় সমুদ্র প্রচন্ড উত্তাল রয়েছে। ঝড়ো বাতাসে সমুদ্রে টিকতে পারছেনা। ঝড়ের কবলে পরে একটি ট্রলার ডুবে গেছে। তবে মাঝি মাল্লাদের উদ্ধার করে নিরাপদ আশ্রয় রয়েছে। সমুদ্রে থেকে বেশিরভাগ ট্রলার আলীপুর-মহিপুর মৎস্য অবতরণ কেন্দ্র সহ বিভিন্ন প্রেতাশ্রয়ে আশ্রয় নিয়েছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর