রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

দেশের মানুষ না খেয়ে থাকে না,শান্তিতে আছে – পরাষ্ট্রপ্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম

হাবিল উদ্দিন রাজশাহী প্রতিনিধি / ২৬
নিউজ আপঃ রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩, ৪:৫৫ অপরাহ্ন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা রাজনীতি করে দেশকে শক্ত অবস্থানে নিয়ে গিয়েছেন, দেশের মানুষের চাহিদা কি তিনি তা বুঝেন। দেশের মানুষ এখন আর না খেয়ে থাকেনা।মানুষ এখন অনেক শান্তিতে আছে।শনিবার(১৫ এপ্রিল)সকাল সাড়ে ১১ টায় রাজশাহী বাঘা উপজেলা বটমুল চত্তরে মেধাবী শিক্ষার্থীদের ট্যাবলেট ও শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে পররাষ্ট্রপ্রতি মন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি এ কথা বলেন।

বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আখতারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে উপজেলার ৩০৬ জন মেধাবী শিক্ষার্থীর ট্যাবলেট ও ১২ জন শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

এ সময় তিনি উপস্থিত জনতার উদ‍্যেশ‍্যে জাতীয় কবি কাজি নজরুল ইসলামের সংকল্প কবিতার চতুর্থ প‍্যারার ৬ লাইন পাঠ করে শুনিয়ে বলেন, করোনা ভাইরাসসহ রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারনে গোটা বিশ্ব যখন দ্রব‍্যমূল‍্য নিয়ন্ত্রণ করতে হিমশিম খাচ্ছে তখন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন‍্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশে কোন খাদ‍্য ঘাটতি নেই। নেই কোন অর্থনৈতিক মন্দা। তার পরেও একটি রাজনৈতিক গোষ্ঠী দেশের জিনিস পত্রের দ্রব‍্যমূল‍্য নিয়ে অপপ্রচারে ব‍্যস্ত হয়ে পড়েছেন। তাদেরকে স্বরন করে দিয়ে বলতে চাই, আয়‍্যারল‍্যান্ড এর ইতিহাস জানুন, আমেরিকার ইতিহাস জানুন। আয়‍্যারল‍্যান্ডে এক সময় আলুর দুর্ভিক্ষের কারনে হাজার হাজার মানুষ আয়‍ারল‍্যান্ড ছেড়ে আমেরিকায় গিয়েছিলেন। পরবর্তিতে তাদের অনেকেই আমেরিকার নেতৃত্ব দিতে সক্ষম হয়।শুধু আয়ারল্যান্ড না, দুর্ভিক্ষ হয়েছিল বিশ্বের অনেক উন্নত দেশে। বিশ্বের এই কঠিন সময়ে যখন নামিদামি রাষ্ট্র চরমভাবে অর্থনৈতিক মন্দায় পতিত হয়েছে তখন আমাদের দেশে তার বিন্দুমাত্র প্রভাব পড়েনি। এর কারন, দেশ এখন আওয়ামীলীগ সরকার দ্বারা পরিচালিত হচ্ছে। মমতাময়ী প্রধামন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে দেশে উন্নয়নের ধারা অব‍্যাহত রয়েছে। অন‍্যন‍্য দেশে সংকটকালিন সময়ে সকল দল মিলে সংকট উত্তরনের জন‍্য লড়াই করেন কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত‍্য, আমাদের দেশের বিরোধীদল সংকট না হলেও তাঁরা অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। তাদের এই অপপ্রচার কঠোর হস্তে দমন করা হবে।

এদিন প্রতিমন্ত্রীর ব‍্যাক্তিগত তহবিল থেকে উপজেলার ৭টি ইউপি ও ২টি পৌরসভায় প্রতিটিতে ৫০০ করে সর্বমোট ৪৫০০ অসহায় ও দুস্থ‍্য পরিবারের মাঝে খাদ‍্য সহায়তা প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলফর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আ ফ ম হাসান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আশাদুজ্জামান, বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি ) খায়রুল ইসলাম সহ উপজেলা আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ জনপ্রতিনিধি,গনমাধ‍্যম কর্মিসহ সাধারণ জনতা।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর