সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

পদ্মায় জেলের জালে ২৬ কেজি ওজনের বাগাড় মাছ ধরা পড়েছে

এ কে আজাদ  রাজবাড়ী / ৮৯
নিউজ আপঃ মঙ্গলবার, ৩১ মে, ২০২২, ৪:৫৭ অপরাহ্ন

দেশের অন্যতম নৌরুট রাজবাড়ী দৌলতদিয়া প্রান্তে পদ্মা নদীতে অসেল হালদারের জালে  ২৬ কেজি ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে। মাছটি প্রতি কেজি ১ হাজার ২শত টাকা দরে বিক্রি করা হয়।

মঙ্গলবার (৩১ মে) ভোরে পদ্মা নদীর ৭নং ফেরি ঘাটের অদূরে জেলের জালে মাছটি ধরা পড়ে।

এর আগে  প্রতিদিনের মতো পদ্মা নদীতে জেলে অসেল ও তার সহযোগীরা মাছ ধরতে যান। ভোরে জাল তুলতেই দেখতে পান বিশাল আকৃতির একটি বাগাড় মাছ ধরা পড়েছে।

পরে সকাল ৭টার দিকে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ৬নং ফেরিঘাটে আনেন। উন্মুক্ত নিলামের মাধ্যমে স্থানীয় মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা এক হাজার ২শ’ টাকা কেজি দরে ৩১ হাজার ২শ’ টাকা দিয়ে মাছটি কিনে নেন। মাছটি আরও বেশি দামে বিক্রির জন্য বিভিন্ন জায়গায় চান্দু মোবাইল ফোনে যোগাযোগ করছেন।

মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, ‘সকালে আমি খবর পাই যে পদ্মায় একটি বড় সাইজের বাগাড় মাছ ধরা পড়েছে। অসেল হালদারের জালে মাছটি ধরা পড়ার পরে দ্রুত গিয়ে মাছটি কিনে নিই। এখন মাছটি প্রতি কেজি এক হাজার ৩শ’ টাকায় বিক্রি করার জন্য বিভিন্ন জায়গায় যোগাযোগ করছি।

তিনি আরও জানান,  বর্তমান পদ্মা নদীতে পানি কমে যাওয়ায় জেলেদের জালে খুব বেশি মাছ ধরা পড়ছে না।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর