সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

রাফির প্রতারণার ফাঁদে পাংশার প্রতিবন্ধী স্কুল 

এ কে আজাদ  রাজবাড়ী / ১১২
নিউজ আপঃ রবিবার, ২৯ মে, ২০২২, ৩:০৪ অপরাহ্ন

রাজবাড়ী জেলার এক মাত্র প্রতিবন্ধীদের জন্য স্কুল আহম্মদ আলী মেমোরিয়াল অরফ্যান্স ডিসএ্যাবল্ড স্কুল এন্ড কলেজের ভাবমূর্তি নষ্ট করার জন্য কতিপয় কিছু লোক বিভ্রান্ত ছড়াচ্ছে।

ব্যক্তি উদ্দোগে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটি মাত্র ৩ বছরেই রাজবাড়ী জেলা সহ পার্শ্ববর্তী কুষ্টিয়া ও পাবনা জেলায় সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।
এই শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে ৪৩৪ জন শিক্ষার্থী রয়েছে। যার মধ্যে ৭৫ জন এতিম শিক্ষার্থী রয়েছে। যাদের শিক্ষাদানে ২৪ জন শিক্ষক শিক্ষিকা রয়েছে।
প্রতিষ্ঠানের ইতিবাচক কর্ম কান্ডে সন্তুষ্ট হয়ে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম স্কুলটির জমি ভরাটের জন্য দেড় লক্ষ টাকা ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খোদেজা নাসরিন আক্তার ১ লক্ষ টাকা বরাদ্দ দেন।
কতিপয় কিছু নামধারী সাংবাদিক ওই শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কথা বলে পত্রিকায় বিজ্ঞাপন দেওয়ার নামে হাজার হাজার টাকা হাতিয়ে নেয়। শুধু তাই নয় স্কুলের প্যাড ব্যবহার করে প্রতিষ্ঠানের শিক্ষকের নিয়োগ ও দিচ্ছে তারা। আর তাদের এই সকল অপকর্ম হালাল করতে প্রতিষ্ঠানের প্রধানকে দূরনিতি আক্ষা দিয়ে প্রচার করছে সংবাদ। তাদের প্রচারিত সংবাদে উপজেলা নির্বাহী কমকর্তার বক্তব্য না নিয়েই দেওয়া হয়েছে তার বক্তব্য। এখানেই শেষ নয় তাদের সার্থ হাচিল না হওয়ায় থানায় এসে নামধারী সাংবাদিক বাদী হয়ে প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে করে লিখিত অভিযোগ।
এ সকল বিষয়ে আহম্মদ আলী মেমোরিয়াল অরফ্যান্স ডিসএ্যাবল্ড স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আল মামুন সিদ্দিকী বলেন, রাকিবুল ইসলাম রাফি নামের এক সাংবাদিক বিভিন্ন সময় আমাদের প্রতিষ্ঠানে আসে। এক দিন সে উপজেলা নির্বাহী কমকর্তার এক রেকর্ড শুনান। সেখানে উপজেলা নির্বাহী কমকর্তাকে বলতে শোনা যায় ওই প্রতিষ্ঠান নিজেদের উদ্দোগে ভালো কাজ করে চলেছে। আপনি পারলে সাহায্য করেন। এই কথা প্রেক্ষিতে রাফি আমাকে বলে আপনার প্রতিষ্ঠানের একটা শুভেচ্ছা বিজ্ঞাপন দ্যা ডেলি স্টার পত্রিকায় দিলে প্রতিষ্ঠানে সরকারি আর্থিক সাহায্য পাবেন। আমাদের প্রতিষ্ঠানে যেহেতু কোন আর্থিক সাহায্য পাই না সেহেতু তার কথা রাজি হয়ে তাকে ২০ হাজার টাকা দেই। তবে আজ অব্দি সে কোন বিজ্ঞাপন প্রকাশের পত্রিকা দেই নাই। এর মাঝে সে আমার প্রতিষ্ঠানের রহিমা খাতুন সাথী নামের এক জন কর্মীকে প্রেমের ফাদে ফেলে বিয়ে করে। যদিও এই সাথীর ৪/৫ বছরের একটা সন্তান আছে। এখনো আগের স্বামীর সাথে বিবাহ বিচ্ছেদ হয় নাই। শুধু তাই নয় রাফি আমাদের প্রতিষ্ঠানের প্যাড ব্যবহার করে নিজেই নিয়োগ দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। এখন দায় চাপাচ্ছে আমার উপর। বিভিন্ন সময় উপজেলা পরিষদের চেয়ারম্যানের কথা বলে স্কুলে লোক নিয়ে আসে চাকরি দেবার কথা বলতে। ইদানিং দুই এমপি প্রতিষ্ঠানের মাটি ভরাটের জন্য ২ লাখ ৫০ হাজার টাকা দিয়েছে। ১ লাখ ৫০ হাজার টাকার কাজ করা হয়েছে। এই কাজ দেখভাল করে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। বাকি টাকা এখনো না পাওয়ায় কাজ করা হচ্ছে না। এছাড়া রাফি তার প্রকাশ করা সংবাদে উল্লেখ করছে কোটি টাকা হাতিয়ে নেওয়ার কথা। যে প্রতিষ্ঠানে কোন সরকারি অর্থ বরাদ্দ আসে না। সেখানে কি করে কোন টাকা হাতিয়ে নিলাম।
এ বিষয়ে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদ বলেন, আমি রাফির সাথে কাউকে চাকরি জন্য ওই প্রতিষ্ঠানে পাঠাই নাই৷
পাংশা উপজেলা নির্বাহী কমকর্তা মোহাম্মদ আলী বলেন, ওই নিউজে আমার যে বক্তব্য দেওয়া হয়েছে তা আমার দেওয়া না। মুলত আমাদের কাছে কোন অভিযোগ আসলে তা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করে থাকি।
উল্লেখ্য, এই নামধারী সাংবাদিক রাকিবুল ইসলাম রাফি বিরুদ্ধে চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ কোটে মামলা হয়েছে। সে এর আগে একাধিক বিবাহ করেছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর