বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

আল-আকসা মসজিদে ইসরায়েলের তাণ্ডব: ক্ষুব্ধ ফিলিস্তিন

ডেস্ক রিপোর্ট / ১৩৬
নিউজ আপঃ শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২, ৩:২৬ অপরাহ্ন

অধিকৃত পূর্ব জেরুজালেমে মুসলিম ধর্মাবলম্বীদের পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গণে অভিযান চালিয়েছে ইসরায়েলি বাহিনী। শুক্রবার (১৫ এপ্রিল) স্থানীয় সময় ভোরে এ অভিযানের জেরে সৃষ্ট সহিংসতায় ১৫২ জন ফিলিস্তিনি আহত হয়েছে। এর কড়া প্রতিক্রিয়া জানিয়েছে ফিলিস্তিন।

 

ফিলিস্তিনি প্রেসিডেন্সির এক বিবৃতিতে বলা হয়েছে, আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরায়েলি পুলিশের তাণ্ডব ‘একটি বিপজ্জনক অগ্রগতি এবং যুদ্ধের ঘোষণা’।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘ফিলিস্তিনি জনগণ ইসরায়েলি দখলদার বাহিনী এবং ইহুদি বসতি স্থাপনকারীদের পবিত্র স্থান দখল করতে দেবে না।’ এছাড়া বিবৃতিতে ইসরায়েলি আগ্রাসন বন্ধের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানানো হয়েছে।

 

ফিলিস্তিনি সংগঠন হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়া বলেন, ফিলিস্তিনি জনগণ যে কোনো মূল্যে আল-আকসা মসজিদকে রক্ষা করবে ও নিরাপদে রাখবে। তিনি আরও বলেছেন, জেরুজালেমে ‘অনুপ্রবেশকারীদের’ কোনো স্থান নেই।

হামলার পর এক বিবৃতিতে ইসলাম ধর্মের পবিত্র এই স্থাপনাটি পরিচালনার দায়িত্বে থাকা কমিটি জানিয়েছে, শুক্রবার ভোর হওয়ার আগেই ইসরায়েলি পুলিশ জোর করে আল-আকসা মসজিদের ভেতরে প্রবেশ করে। সেসময় ফজর নামাজে অংশ নেওয়ার জন্য হাজার হাজার মুসল্লি উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর