রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা……প্রতিমন্ত্রী মহিব। রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

স্বপ্নের পদ্মাসেতুর সর্বশেষ খবর

ডেস্ক রিপোর্ট / ১৭৪
নিউজ আপঃ সোমবার, ১১ এপ্রিল, ২০২২, ৬:১৬ পূর্বাহ্ন

শুধু একটি স্বপ্ন নয়। স্বপ্ন আজ বাস্তবের সামনে দাড়িয়ে। স্বপ্নের এই পদ্মা সেতুর জন্য অপেক্ষা করতে হবে আরো আড়াই থেকে তিন মাস। আগামী ৩০ জুনের মধ্যে সেতুটি চালু করার জন্য প্রস্তুতি নিচ্ছে সেতু কর্তৃপক্ষ। তাই রাত-দিন কাজ করছে নির্মাণ শ্রমিকরা। এ পর্যন্ত পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের ৯১ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি ৯ শতাংশ কাজ আগামী দুই-আড়াই মাসের মধ্যে শেষ হবে। বাকি সময়টা সেতুর উদ্বোধনের প্রস্তুতির কাজ করা হবে বলে জানিয়েছেন প্রকল্প সংশ্লিষ্টরা।

যানবাহন চলাচলের জন্য খুলে দিতে পদ্মা সেতুতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। চার লেনের সড়ক প্রায় প্রস্তুত। পদ্মা সেতুতে এখন চলছে পিচ ঢালাই আর ল্যাম্পপোস্ট বসানোর কাজ। রঙ আর আলোকসজ্জার কাজ শেষ করে আগামী পবিত্র ঈদুল আজহার আগেই সেতুটি চালু করতে যাচ্ছে সরকার। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের ঈদ যাত্রা আনন্দময় করতে পদ্মা সেতু চালু করে দেশবাসীকে ঈদের ‘উপহার’ দিতে চাচ্ছে সরকার।

কাজের মধ্যে রয়েছে নিচ দিয়ে গ্যাসের পাইপলাইন বসানো, রেলপথের পাশে হাঁটার রাস্তা তৈরি। যানবাহন চলাচল করার জন্য দরকারি কাজ হচ্ছে পিচঢালাই ও সড়কবাতি বসানো। পাশাপাশি সড়কের সাইন-সংকেত ও মার্কিং বসাতে হবে। এর বাইরে নদীশাসনের কাজও কিছুটা বাকি থাকবে। প্রকল্পসংশ্লিষ্ট সূত্র জানায়, আর্কিটেকচারাল লাইটিং এবং নদীশাসনের বাকি কাজের জন্য যানবাহন চালু করতে কোনো বাধা নেই।

এদিকে, পদ্মা সেতুর নিকট দিয়ে লঞ্চ বা ফেরি যেটাই যাক তাতে উপস্থিত থাকা মানুষের চোখে মুখে দেখা যায় এক সম্ভাবনাময় তৃপ্তির হাসি। যে যার মত পারে সেতুর ছবি তুলে বা ভিডিও করতে থাকে। মাঝে মধ্যে সেতুতে কার্পেটিং এ কাজ করা গাড়ি দেখে আবেগে চিৎকারও করে উঠেন সেতু বা লঞ্চে থাকা মানুষজন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর