বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

দুই কৃষকের আত্মহত্যা: গভীর নলকূপ অপারেটর গ্রেফতার

প্রতিবেদকের নাম / ১৪২
নিউজ আপঃ রবিবার, ৩ এপ্রিল, ২০২২, ৯:৩৫ পূর্বাহ্ন

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমঘুটু গ্রামে ধানের জমিতে সেচ না পাওয়ায় দুই সাঁওতাল কৃষকের আত্মহত্যার প্ররোচনা মামলায় গভীর নলকূপের অপারেটর সাখাওয়াত হোসেনকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (০২ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার কদমশহর গ্রাম থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

সাখাওয়াত হোসেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) পরিচালিত ঈশ্বরীপুর-২ গভীর নলকূপের অপারেটর। তার বাড়িও ঈশ্বরীপুর গ্রামে। সাখাওয়াত স্থানীয় ওয়ার্ড কৃষক লীগের সভাপতি। তার গভীর নলকূপ থেকেই পাশের সাঁওতাল অধ্যুষিত নিমঘুটু গ্রামের কৃষকদের জমিতে সেচ দেওয়া হয়। গত ২৩ মার্চ এই গ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাঁওতাল কৃষক অভিনাথ মারান্ডি (৩৭) ও তার চাচাতো ভাই রবি মারান্ডি (২৭) বিষপান করেন।

তাদের মৃত্যুর পর পরিবার অভিযোগ করছে, জমিতে সেচের পানি না দেওয়ার কারণে বিষপান করেন দুই কৃষক। অভিনাথের মৃত্যুর ঘটনায় প্রথমে তার স্ত্রী রোজিনা হেমব্রম গোদাগাড়ী থানায় গিয়ে সাখাওয়াতকে একমাত্র আসামি করে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা করেন। পরে হাসপাতালে রবি মারা গেলে তার ভাই সুশীল মারান্ডি বাদী হয়ে আরেকটি মামলা করেন। মামলার এজাহারে বলা হয়, পানি না দিয়ে দুই কৃষককে বিষ খেতে বলেছিলেন অপারেটর সাখাওয়াত। তাই তারা বিষপান করেন।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান জানান, সাখাওয়াতের বাড়ি গোদাগাড়ী থানার প্রেমতলী তদন্ত ফাঁড়ির অধীনে। শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ফাঁড়ি পুলিশ সাখাওয়াতকে গোদাগাড়ী উপজেলার কদমশহর এলাকা থেকে গ্রেফতার করে। আজকে তাকে আদালতে সোপর্দ করা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর