রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

চবির ডিন নির্বাচন অনুষ্ঠিত, আওয়ামী পন্থীদের জয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি / ১৫২
নিউজ আপঃ বুধবার, ৩০ মার্চ, ২০২২, ১:০৭ অপরাহ্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আটটি অনুষদের ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে আওয়ামী-বামপন্থী শিক্ষকদের সংগঠন হলুদ দলের প্রার্থীরা চারটি অনুষদে বিজয়ী হয়েছেন। তিনটিতে জয় পেয়েছে হলুদ দলের বিদ্রোহীরা।

বাকি একটি অনুষদ মেরিন সায়ন্স অ্যান্ড ফিশারিজ অনুষদে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের মনোনীত প্রার্থী জয়ী হয়েছেন। ফলে একটি অনুষদ ছাড়া বাকি অনুষদগুলোতে ভরাডুবি হল বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সাদা দল ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের।

মঙ্গলবার (৩০ মার্চ) বিকেল ৪টায় নির্বাচন শেষে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও নির্বাচনর প্রধান রিটার্নিং কর্মকর্তা এস এম মনিরুল হাসান। এর আগে সমাজবিজ্ঞান অনুষদে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়।

মনিরুল হাসান বলেন, ডিন নির্বাচনে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ তথা হলুদ দলের প্রার্থীরা চারটি ও তিনটিতে হলুদ দলের স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী ও একটিতে বিএনপিপন্থীরা জয় পেয়েছে।

নির্বাচনে কলা ও মানববিদ্যা অনুষদে হলুদ দলের বিদ্রোহী প্রার্থী কলা ও মানববিদ্যা অনুষদে ইতিহাস বিভাগের ড. মোহাম্মদ মাহবুবুল হক, বিজ্ঞান অনুষদে হলুদ দলের বিদ্রোহী প্রার্থী পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ও বর্তমান ডিন ড. মো. নাসিম হাসান, সমাজবিজ্ঞান অনুষদে হলুদ দলের প্রার্থী লোক প্রশাসন বিভাগের অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ, ব্যবসায় প্রশাসন অনুষদে হদুল দলের প্রার্থী হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. হেলাল উদ্দীন নিজামী, আইন অনুষদে হলুদ দলের বিদ্রোহী প্রার্থী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক, জীববিজ্ঞান অনুষদে হলুদ দলের প্রার্থী প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ড. মোহাম্মদ তৌহিদ হোসেন, ইঞ্জিনিয়ারিং অনুষদে হলুদ দলের প্রার্থী কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রাশেদ মোস্তফা ও মেরিন সায়ন্স অ্যান্ড ফিশারিজ অনুষদে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের মেরিন সায়েন্সেস ইন্সটিটিউটের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, এর আগে ২০২০ সালে ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে কলা ও মানববিদ্যা অনুষদে বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ, সমাজবিজ্ঞান অনুষদে রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী, বিজ্ঞান অনুষদে পদার্থবিদ্যা বিভাগের ড. মো. নাসিম হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদে মার্কেটিং বিভাগের অধ্যাপক এস.এম. সালামত উল্যা ভূঁইয়া, আইন অনুষদে অধ্যাপক এবি এম আবু নোমান, জীববিজ্ঞান অনুষদে ফার্মাসী বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হোসাইন, ইঞ্জিনিয়ারিং অনুষদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. রাশেদ মোস্তফা ও মেরিন সায়ন্স অ্যান্ড ফিশারিজ অনুষদে ফিশারিজ বিভাগের অধ্যাপক ড. মো. রাশেদ-উন-নবী নির্বাচিত হয়েছেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর