মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

ফেরি পারের অপেক্ষায় পণ্যবাহী ট্রাকে দীর্ঘ লাইন

এ কে আজাদ  রাজবাড়ী / ১৬১
নিউজ আপঃ সোমবার, ১৪ মার্চ, ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন

দেশের অন্যতম নৌরুট রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ঢাকামুখী যানবাহনের চাপ বেড়ে চলছে । ঘাট এলাকায় ৬ কিলোমিটার পর্যন্ত ট্রাকের দীর্ঘ সারি তৈরি হয়েছে।

সোমবার (১৪ মার্চ) সকাল থেকেই যানবাহনের চাপ বেড়েছে। যার অধিকাংশই পণ্যবাহী ট্রাক।
প্রচণ্ড গরমে ঘণ্টার পর ঘণ্টা ফেরির অপেক্ষায় বসে থেকে চরম ভোগান্তিতে পড়েছেন রাজধানী ঢাকামুখী যাত্রী ও যানবাহন চালকেরা। বেশি কষ্ট সহ্য করতে হচ্ছে বয়স্ক ও শিশুদের।

সরেজমিনে ঘাট এলাকা ঘুরে দেখা গেছে, ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ পদ্মার মোড় পর্যন্ত ৬ কিলোমিটার দীর্ঘ গাড়ির লাইন। সিরিয়ালে বসে থেকে ফেরিতে উঠার জন্য অপেক্ষার প্রহর গুনছে যাত্রী ও চালকেরা। তবে ঘাট কর্তৃপক্ষ অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও পচনশীল বোঝাই ট্রাক পারাপার করছে।

অপেক্ষমান ট্রাক চালকদের সঙ্গে আলাপকালে কুষ্টিয়া থেকে রাজধানী ঢাকাগামী ট্রাক চালক হাতেম আলী বলেন, সোমবার ভোর ৬টায় দৌলতদিয়া ঘাটে এসেছি। এখন বেলা পৌনে ১২টা বাজে। ফেরির সিরিয়াল পাইনি। সময় মতো ঢাকা পৌছাতে না পারলে মহাজন ক্ষতিগ্রস্থ হবে।

বরিশাল থেকে ছেরে আসা কাগজের কার্টুন বোঝাই ট্রাক চালক হেলাল মাহমুদ বলেন, গত রোববার রাত ১২টার দিকে রাজবাড়ীর গোয়ালন্দে সিরিয়ালে আটকে ছিলাম। সোমবার ১১টার দিকে ফেরিতে উঠার সিরিয়াল পেয়েছি। রাতে অনেক কষ্ট পোহাতে হয়েছে।

ঢাকায় চিকিৎসার জন্য যাচ্ছেন মাদারীপুরের শাবানা বেগম। তিনি বলেন, আমি বাসে করে ঢাকা যাচ্ছি। দৌলতদিয়া ঘাটে এসে বাস বসে আছে প্রায় দেড় ঘণ্টার বেশি।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন জানান, বর্তমানে দৌলতদিয়া পাটুরিয়া নৌ রুটে ১৯টি ফেরি যানবাহন ও যাত্রী পারাপারে চলাচল করছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও পচনশীল পণ্য বোঝাই ট্রাক পার করা হচ্ছে। যানবাহনের সিরিয়াল সময়ের সঙ্গে সঙ্গে কমবে বলে আশা করছি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর