বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের স্বপ্ন দেখাচ্ছে, ঘর হস্তান্তরের অপেক্ষা

এ কে আজাদ  রাজবাড়ী / ১৪৪
নিউজ আপঃ শুক্রবার, ১১ মার্চ, ২০২২, ২:৫৯ অপরাহ্ন

রাজবাড়ীর পাংশায় আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় উপজেলার ১০টি ইউনিয়নে ১০০টি ঘর নির্মাণ করা হয়েছে যা গৃহহীনদের স্বপ্ন দেখাচ্ছে। এর মধ্যে উপজেলার সরিষা ইউনিয়নে ৬৮টি, কসবামাজাইল ইউনিয়নে ২০টি, মৌরাট ইউনিয়নে ৯টি ও হাবাসপুর ইউনিয়নে ৩টিসহ মোট একশত ঘর নির্মান করা হয়েছে ভূমিহীনদের জন্য।
এ সকল নির্মাণাধীন ঘর বিভিন্ন সময় পরিদর্শন করেছেন রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ আবু কায়সার খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-পরিচালক, স্থানীয় সরকার (ভারপ্রাপ্ত) মোঃ মাহাবুর রহমান শেখসহ বিভিন্ন কর্মকর্তাগণ। পাংশা উপজেলায় ক-শ্রেণির ভূমিহীনদের জন্য আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মাণাধীন গৃহ নির্মাণ কাজ পরিদর্শন কালে কাজের মান দেখে সন্তোষ প্রকাশ করেছেন জেলা প্রশাসক আবু কায়সার খানসহ বিভিন্ন সময় পরিদর্শন করতে আসা সংশ্লিষ্ঠ কর্মকর্তারা।
১০০টি ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে। এই ঘরগুলোও রয়েছে উদ্বোধনের অপেক্ষায়। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, এই প্রকল্পের আওতায় ২ লাখ ২১ হাজার টাকা ব্যয়ে প্রতিটি বাড়ি নির্মাণ করা হয়েছে। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দুটি বেড রুম, টয়লেট, রান্নাঘর, নামাজের জায়গা ও একটি বারান্দা। ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতক জমি দেওয়া হবে উপকারভোগী প্রতিটি পরিবারকে। রঙিন টিনের ছাউনিযুক্ত এই ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া ১০০টি ঘর আমরা নির্মাণ শেষ করেছি। প্রধানমন্ত্রী উদ্বোধনের পরেই নির্বাচিত ভূমিহীনদের কাছে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হবে। আমরা চেষ্টা করেছি শতভাগ মান বজায় রেখে ঘরের কাজ সম্পন্ন করার।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর