শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

রাজশাহীতে ৫০ মণ ভেজাল খেজুরের গুড়সহ আটক ০৭ আটক

রাজশাহী ব্যুরো / ২০২
নিউজ আপঃ সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২, ২:১০ অপরাহ্ন

রাজশাহীতে ৫০মণ ভেজাল গুড়সহ ৭জনকে আটক করেছে রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি।রবিবার(১৩ ফেব্রুয়ারী) বিকাল অনুমান ০৪.৩০ টার সময় রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী চকর পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

পুলিশ সুপার অফিস সূত্রে জানা যায়, রাজশাহীর সম্মানিত পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম(বার) মহোদয় এর দিকনির্দেশনায় ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীর নেতৃত্বে রাজশাহী জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ পরিদর্শক মুহাম্মদ রুহুল আমিনসহ একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে বাঘা থানাধীন আড়ানী চকরপাড়া এলাকায় একটি ভেজাল খেজুরের গুড় তৈরির কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করে ৫০ মণ ভেজাল খেজুরের গুড়, ভেজাল গুড় তৈরির বিভিন্ন উপকরণ সামগ্রী জব্দ করাসহ কারখানার মালিকসহ ০৭ জন ব্যক্তিকে আটক করে। আটককৃত ব্যক্তিরা হচ্ছেন, কারখানার মালিক ১। মোঃ রকিব আলী (৪২), পিতা-মৃত আবুল হোসেন ও তার সহযোগী ২। মোঃ সুমন আলী (৪২), পিতা-মোঃ আকবর আলী, ৩। মোঃ অনিক আলী @ পাইলট (৩০), পিতা-মৃত মাজদার রহমান, ৪। মোঃ মাসুদ রানা (৩০), পিতা-মোঃ মোসলেম, ৫। মোঃ বিপ্লব হোসেন @ সাজু (২৫), পিতা-মোঃ আঃ হান্নান, ৬। মোঃ মামুন আলী (২৭), পিতা-মোঃ ওহাব আলী ও ৭। মোঃ বাবু (২৫), পিতা-মোঃ ওহাব আলী, সর্ব সাং-আড়ানী চকরপাড়া, থানা-বাঘা, জেলা-রাজশাহী। জিজ্ঞাসাবাদে আসামিগণ জানান তারা পরস্পর যোগসাজসে বিগত কয়েক মাস যাবৎ উক্ত কারখানায় চিনি, চুন, হাইড্রোজ, ফিটকেরি, ডালডা ও বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক উপাদান মিশিয়ে ভেজাল খেজুরের গুড় তৈরি করে আসছে। তারা এগুলো রাজধানী ঢাকা’সহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে থাকে। জিজ্ঞাসাবাদে তারা আরো জানায় যে, আখের মওসুমেও তারা ভেজাল আখের গুড় তৈরি করে থাকে। কিন্তু খেজুরের গুড় ও আখের গুড় তৈরির ক্ষেত্রে তারা খেজুরের রস ও আখের রস ব্যবহার করে না। গুড় তৈরির ক্ষেত্রে তারা যে সকল রাসায়নিক পদার্থ ব্যবহার করে সেগুলো মানব স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর ও জটিল রোগের সৃষ্টি করে। এ ঘটনায় বাঘা থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-সি(১)(এ)/২৫-ডি ধারা মামলা রুজু হয়েছে যার মামলা নং-১২ তারিখ ১৩-০২-২০২২ । আটককৃত ব্যক্তিদের সাথে আর কারা জড়িত আছে সে বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। রাজশাহী জেলা পুলিশের পক্ষ থেকে ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

 

জব্দকৃত আলামতের বিবরণঃ

 

১। গুড় ভর্তি ৫৮টি ক্যারেট। প্রতিটি ক্যারেটের গুড় সহ ওজন ৩৫ কেজি করে সর্বমোট (৫৮ x ৩৫)=২,০৩০ কেজি। মূল্য অনুমান (২,০৩০ x ১২০)=২,৪৩,৬০০/- টাকা।

 

২। ১০ বস্তা চিনি। প্রতিটি বস্তা সাদা প্লাষ্টিকের তৈরি, যার গায়ে দেশবন্ধু চিনি সহ অন্যান্য লেখা আছে। যার ওজন (৫০ x ১০)=৫০০ কেজি। মূল্য অনুমান (৫০০ x ৭৫)=৩৭,৫০০/- টাকা।

 

৩।একটি সাদা প্লাষ্টিকের তৈরি বস্তার মধ্যে রক্ষিত ফিটকিরি।যার ওজন ১৮কেজি। মূল্য অনুমান (১৮ x ৩০)=৫৪০/-টাকা।

 

৪। একটি সাদা প্লাষ্টিকের বস্তার মধ্যে রক্ষিত চুন। যার ওজন ২৫ কেজি। মূল্য অনুমান (২৫ x ৩৫)=৮৭৫/- টাকা।

 

৫। একটি সাদা পলিথিনের মধ্যে রক্ষিত ডালডা। ওজন ৬০০ গ্রাম। মূল্য অনুমান ১৫০/- টাকা।

 

৬। একটি সাদা পলিথিনের মধ্যে রক্ষিত হাইড্রোজ। ওজন ০১ কেজি। মূল্য অনুমান ৩০০/- টাকা।

 

৭। প্লেনসীটের তৈরি গুড় বানানোর তাওয়া ০২টি। মূল্য অনুমান (৫,০০০ x ২)=১০,০০০/- টাকা।

 

৮। একটি মাটির চাড়ি। মূল্য অনুমান ২০০/-টাকা।

 

৯। কাঠের তৈরি গুড় নাড়ার পাঠ ০২টি। মূল্য অনুমান ৫০০/- টাকা।

 

১০। ডিজিটাল ওয়েট মেশিন ০১টি। মূল্য অনুমান ৫,০০০/- টাকা।

 

১১। মাটির তৈরি শরা/বাটি ৭০০টি। মূল্য অনুমান (৭০০ x ১০)=৭,০০০/- টাকা।

 

উদ্ধারকৃত মালামালের সর্বমোট মূল্য ৩,০৫,৬৬৫/- টাকা।

 


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর