রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সাবেক স্ত্রীর সাথে প্রতারণার মামলায় যশোরে আলোচিত-নিউজ অলটাইম

নিজস্ব প্রতিবেদকঃ / ১৪২
নিউজ আপঃ মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২, ৪:০৫ অপরাহ্ন

সাবেক স্ত্রীর সাথে প্রতারণা মামলায় যশোরের আলোচিত কোয়াক ডাক্তার খলিলুর রহমান খলিলকে এক বছরের কারাদন্ড ও ২০ লাখ টাকা জরিমানা করেছে আদালত। গতকাল মঙ্গলবার যশোরের যুগ্ম দায়রা জজ ২য় আদালতের বিচারক শিমুল কুমার বিশ্বাস এই রায় দিয়েছেন। দন্ডপ্রাপ্ত প্রতারক খলিল পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারীর আদেশ দেয়া হয়েছে।
দন্ডপ্রাপ্ত প্রতারক খলিল অভয়নগর উপজেলার চেঙ্গুটিয়ার মৃত আব্দুল খালেকের ছেলে। তিনি বসুন্দিয়া মোড়স্থ্য পুরাতন মাছ বাজারের পাশে শ্বশুর বাড়িতে ঘর জামাই থাকতেন। বর্তমানে ভ্রাম্যমাণ হিসেবে ঘুরে বেড়াচ্ছেন।
মামলার বিবরণে জানা গেছে, একাধিক বিয়ের নায়ক খলিল বসুন্দিয়া মোড়স্থ্য মৃত ডাক্তার মুনসুর আলীর মেয়ে এস এম মাহমুদাকে তৃতীয় স্ত্রী হিসেবে বিয়ে করেন। এসময় বসুন্দিয়া মোড় ফারাজীপাড়ায় সৈয়দ আকবর আলীর বাড়ি ভাড়া নিয়ে মহুয়া সার্জিক্যাল ক্লিনিক নামে একটি হাসপাতাল পরিচালনা করতেন খলিল। ওই ক্লিনিকটি স্থানান্তর করে পুরাতন মাছ বাজারে আসেন। সেখানে অধিক মুনাফার জন্য বরিশালের এক যুবকের পুরুষাঙ্গ কেটে হিজড়া বানানোয় খলিলকে পুলিশ আটক করে।
এরপরে তাকে মোবাইল কারাদন্ড দেয়। ফলে ব্যবসায় ধস নেমে আসে। পরে ব্যবসার উন্নতি ঘটানোর জন্য স্ত্রী মাহমুদার কাছ থেকে ২০১৫ সালের ২ এপ্রিল ২০ লাখ টাকা ধার স্বরূপ গ্রহণ করেন খলিল। নির্ধারিত সময়ে টাকা পরিশোধ না করায় বসুন্দিয়া মোড়স্থ্য আলফা মিলগেট শাখা সোনালী ব্যাংকে খলিলের নিজ নামীয় (৩৩০০২৪০৩) নম্বর হিসাবের বিপরীতে ২০ লাখ টাকার গগ ¯্রয়িালের (৫৯৫৯৯২০) একটি চেকের পাতা ২০১৬ সালের ২৪ এপ্রিল স্ত্রী মাহমুদাকে দেন। ২৭ এপ্রিল নগদায়নের জন্য চেকটি নিয়ে ব্যাংকে যান মাহমুদা। কিন্তু পর্যাপ্ত পরিমানে টাকা না থাকায় চেকটি প্রত্যাখ্যাত করে ব্যাংক কর্তৃপক্ষ। ৩০ দিনের মধ্যে টাকা পরিশোধের অনুরোধ জানিয়ে ২৮ এপ্রিল আইনজীবীর মাধ্যমে রেজিস্ট্রি ডাকযোগে খলিলকে একটি লিগ্যাল নোটিশ প্রদান করা হয়।
একই বছরের ৩ মে লিগ্যাল নোটিশটি খলিল গ্রহণ করেছে বলে ফেরৎ রশিদ মাহমুদার কাছে আসে। এক মাস পার হলেও লিগ্যাল নোটিশের কোন জবাব দেয়া বা মাহমুদার টাকা পরিশোধের ব্যাপারে খলিল কোন যোগাযোগ করে নাই। ফলে ৯ জুন খলিলের বিরুদ্ধে যশোর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-ক অঞ্চলের মামলা দায়ের করেন মাহমুদা। স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামি খলিলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় গতকাল তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ২০ লাখ টাকার জরিমানার আদেশ দিয়েছেন বিচারক। কিন্তু ধুরন্দর খলিল এই মামলার রায়ে দÐপ্রাপ্ত হয়ে আটক হওয়ার ভয়ে আদালতে এলেও তিনি হাজিরা না দিয়ে পলাতক দেখিয়েছেন। ফলে রায় হলেও তাকে পলাতক দেখানো হয়েছে।
উল্লেখ্য কোয়াক ডাক্তার খলিল দীর্ঘদিন ধরে এলাকায় ক্লিনিক ব্যবসার নামে নারী ঘটিত ঘটনাসহ বিভিন্ন ধরনের প্রতারণা মূলক কর্মকান্ড ঘটিয়ে আসছেন। সে কারণে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে একাধিকবার কারাদন্ড ও অর্থদন্ড দেয়া হয়। সম্প্রতি সাংবাদিকতার নামে চাঁদাবাজি করায় কয়েকদিন আগে অভয়নগরের প্রেমবাগ এলাকার লোকজন ধরে গণপিটুনি দেয়।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর