বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় সাংবাদিক পরিবারের উপর হামলা,থানায় মামলা ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামী কাউন্সিলর সাহেব আলীর শাস্তি চায় এলাকাবাসি মানবিক বাংলাদেশ চায় জামায়াত: ডা. শফিকুর রহমান সাভারে বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত রাজশাহীতে পাসের হার ৮১.২৪, জিপিএ-৫ বেড়ে দ্বিগুণ বিএনপি নেতা হারিছ চৌধুরীর পরিচয় নিশ্চিত করতে লাশ উত্তোলন নবাবগঞ্জে বজ্রপাতে নিহত দুই বিয়াই বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রদল নেতা তাজ খান নাঈমের বাড়িতে হামলা ও লুটপাট বিরামপুরে শহিদ পরিবারের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা অনুষ্ঠিত সনাতন ধর্মালম্বীদের সাথে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নবাবগঞ্জে
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বাঘায় তিন শিক্ষক চেয়ারম্যান একই কলেজের দুইজন স্বতন্ত্র একজন দলীয়-নিউজ অলটাইম

হাবিল উদ্দিন, রাজশাহী প্রতিনিধি / ১৩৬
নিউজ আপঃ বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১, ১১:৩১ পূর্বাহ্ন

রাজশাহীর বাঘায় তিন শিক্ষক চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন একই কলেজের দুই জন স্বতন্ত্র ও একজন আ.লীগের দলীয় (নৌকা)। চলতি ৪র্থ ধাপে দুই জন ও তৃতীয় ধাপে একজন (তিনজন)নিজ নিজ এলাকায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে তারা বিজয়ী হয়েছেন।নির্বাচিত তিনজনই বাঘা উপজেলার বাউসা মহাবিদ্যালয়ের শিক্ষক।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,বাউসা মহাবিদ্যালয় কলেজের বাংলা বিষয়ের শিক্ষক মোখলেসুর রহমান লালপুর উপজেলার আড়বাব ইউনিয়নের তৃতীয় ধাপের নির্বাচনে আ.লীগের দলীয় নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তিনি আ.লীগের দলীয় নৌকার প্রার্থী ইমদাদুল হক মিলনকে পরাজিত করেন। মোখলেসুর রহমান ঘোড়া প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৬ হাজার ৮৩টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ.লীগের প্রার্থী হিসেবে ভোট পেয়েছেন ৩ হাজার ৯১৪টি। মোখলেসুর রহমান আড়বাব ইউনিয়ন আ.লীগের বহিষ্কৃত সভাপতি ও লালপুর উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ছিলেন।
অপর দিকে বাউসা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ নুর মোহাম্মদ তুফান আ.লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক নিয়ে ৮ হাজার ১৬৫ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলা আ.লীগের বহিষ্কৃত আইনবিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের নির্বাচিত সদস্য ছিলেন।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ.লীগের প্রার্থী উপজেলা আ.লীগের দপ্তর সম্পাদক শফিকুর রহমান শফিক নৌকা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৪২৮ ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৫৬৫ জন। নুর মোহাম্মদ তুফান রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের শিক্ষক ও অধ্যক্ষ।
 অন্যদিকে একই কলেজের শিক্ষক রফিকুল ইসলাম রফিক আড়ানী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় নৌকা প্রতীক নিয়ে ৪ হাজার ৪২২ ভোট পেয়ে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি বাউসা মহাবিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিষয়ের শিক্ষক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন আনারস প্রতীকে ভোট পেয়েছেন ২ হাজার ৯২৪। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ১৩০ জন। রফিকুল ইসলাম রফিক আড়ানী ইউনিয়ন আ.লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান।
এ বিষয়ে আড়ানী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও বাউসা মহাবিদ্যালয়ের শিক্ষক রফিকুল ইসলাম রফিক বলেন, আমরা একই কলেজে আলাদা বিষয়ে শিক্ষকতা এবং আ.লীগের রাজনীতি করি। আমরা আলাদা ইউনিয়ন থেকে আ.লীগের দলীয় মনোনয়ন চেয়ে আমি নৌকার প্রার্থী হিসেবে মনোনীত হলেও অন্য দুজন মনোনীত না হয়ে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করে তিনজনই চলতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share