রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

ইজারা দিয়ে ছয় মাসেও হাট বুজিয়ে দেওয়া হয়নি, আর্থিক ক্ষতির মুখে ব্যবসায়ী

স্টাফ রিপোর্টারঃ / ১২৯
নিউজ আপঃ মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ১:৫৯ অপরাহ্ন

প্রতিবছরের মতো এবারও ময়মনসিংহের ফুলপুর উপজেলার ছনধরা হাট-বাজরের ইজারা দেওয়া হয় । ১৩ লাখ টাকায় সেই ইজারা পায় স্থানীয় সহিদুল ইসলাম নামের এক ব্যবসায়ী । নিয়ম অনুযায়ী স্টাম্পের মাধ্যমে এই বছরে পহেলা বৈশাখে ইজারার চুক্তিপত্রও করে দেয় স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার । তবে ইজারা দেওয়ার প্রায় ছয় মাস হয়ে গেলেও এখন পর্যন্ত হাট বুঝিয়ে না দেওয়ার অভিযোগ উঠেছে ।

ব্যবসায়ী শহিদুল ইসলাম এই অভিযোগ করেন । তিনি অভিযোগ করে বলেন, হাটের ইজারা পেয়েছেন । তবে প্রায় ছয় মাস হয়ে গেলেও তাকে পুরোপুরি হাট বুঝিয়ে দেওয়া হয় নি । ছনধরা হাটের মুল অংশই হচ্ছে গরু-ছাগলের হাট । গত পাঁচ মাসে একদিনও তিনি এই হাট বসাতে পারেনি । এদিকে হাট বুজিয়ে দেওয়ার জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাহ কর্মকর্তা ও ডিসি অফিসে লিখিতভাবে জানিয়েছেন । স্থানীয় কিছু অসাধু লোক হাটের জায়গায় অবৈধভাবে দখল করে রেখেছে । যার কারনে সেখানে হাটবারে গরু-ছাগলের হাট বসানোর কোন সুযোগ নেই ।

এই অভিযোগে তিনি ডিসি অফিসে লিখিতভাবে জানান । এর পর পরই ডিসি অফিস থেক সংশ্লিষ্ট উপজেলা কর্মকর্তাকে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা জানালেও তেমন কোন উদ্যোগ গ্রহন করতে দেখা যায়নি । উল্টো হাট নিয় বেশি কথা বললে ব্যবসায়ীকে ঝামেলায় ফেলানো হবে বলেও অভিযোগ করেন তিনি । এতে করে গত ছয় মাস যাবৎ কোন টোল আদায় করতে পারেনি তিনি । ফলে আর্থিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছেন । এ ব্যাপারে ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার বলেন, গত এক সপ্তাহ আগে হাট বুজিয়ে দেওয়া হয়েছে বলে দাবী করেন ।

তবে এতো দিন টোল আদায় না করতে পারায় ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছে সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, করোনার কারনে এমনিতেই হাট-বাজার বন্ধ ছিল । তবে সরকারীভাবে যদি কোন সুযোগ দেওয়া হয় তাহলে ওই ব্যবসায়ীও পাবেন ।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর