শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

দৌলতদিয়ায় ফেরি পার হচ্ছে যাত্রী ও ব্যক্তিগত গাড়ি, মানছে না স্বাস্থ্যবিধি

আবুল কালাম আজাদ, নিজস্ব প্রতিনিধি, রাজবাড়ী থেকে / ১৮৪
নিউজ আপঃ মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১, ৪:৪৮ অপরাহ্ন

দিনকে দিন বেড়েই চলেছে করোনা সংক্রমণ রুগীর সংখ্যা, সেই সাথে তালমিলিয় সরকার ও একের পর এক লকডাউনের মেয়াদ বৃদ্ধি করে চলেছে। অন্যদিকে প্রশাসন ও কঠোর অবস্থানে রয়েছে লকডাউন বাস্তবায়নে।

দেশের অন্যতম নৌরুট রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাটে আশা যাত্রীরা মানছে না সরকার ঘোষিত বিধিনিষেধ। অন্যদিকে ফেরিতে যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পারাপারে নিষেধাজ্ঞা থাকলেও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলছে যাত্রী ও যানবাহন পারাপার।

মঙ্গলবার (২৭ জুলাই) সকাল থেকেই প্রতিটি ফেরিতেই শতশত যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পদ্মা পাড়ি দিতে দেখা গেছে।আবার পাটুরিয়া থেকে ও যাত্রী সহ ব্যক্তিগত গাড়ি পারাপার হচ্ছে।

এ সময় দেখা যায়, দৌলতদিয়া ঘাট থেকে শতশত ঢাকামুখী যাত্রী পাটুরিয়া ঘাটে যাচ্ছেন। আবার পাটুরিয়া হয়ে দৌলতদিয়া ঘাটে আসছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যাত্রীরা। তবে ফেরিতে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের চাইতে ঢাকামুখী যাত্রীদের উপস্থিতি বেশি। এতে ফেরিতে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব।

এদিকে লকডাউন বাস্তবায়ন ও ফেরিতে যাত্রী চলাচল নিয়ন্ত্রণে ঘাটের অভিমুখে আইন-শৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট বসানো হয়েছে। তবে সেটি অতিক্রম করতে যাত্রীরা নানা অজুহাত দেখাচ্ছেন।

মঙ্গলবার (২৭ জুলাই) বেলা ২ টার দিকে দৌলতদিয়া ৫নং ফেরিঘাটে গিয়ে দেখা যায়, গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম- সেনাবাহিনী, পুলিশ, আনসার বাহিনীর সদস্যদের সাথে নিয়ে ফেরি থেকে ব্যক্তিগত মাইক্রোবাস, মটরসাইকেল, যাত্রীদের নামিয়ে দিচ্ছেন।

ঘাটে অবস্থান করা বেশ কয়েকজন যাত্রী জানান, প্রয়োজনের তাগিদেই ভোগান্তি আর নিষেধাজ্ঞা উপেক্ষা করে ফেরিতে চলাচল করছেন তারা।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. জামাল হোসেন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ৮ টি ফেরি সচল রয়েছে। জরুরি ও লকডাউনের আওতার বাইরের যানবাহন পারাপারে এসব ফেরি সচল রাখা হয়েছে। ঘাটে ফেরি পারাপারের অপেক্ষায় কোনো গাড়ি নেই।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর