মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০২:০৫ অপরাহ্ন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে পাংশায় আলোচনা সভা 

আবুল কালাম আজাদ নিজস্ব প্রতিনিধি / ১২২ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শনিবার, ২০ মার্চ, ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

রাজবাড়ীর পাংশায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ মার্চ) বিকেল ৪টায় পাংশা পৌরসভা থেকে র‍্যালির মধ্য দিয়ে সূচনা হয় উক্ত অনুষ্ঠানের। এরপর বঙ্গবন্ধুর জন্মদিনকে কেন্দ্রে রেখে কাটা হয় কেক।
বীর মুক্তিযোদ্ধা আহম্মেদ হোসেনের সভাপতিত্বে ও অধ্যাপক নজরুল ইসলাম খানের পরিচালনায় এই অনুষ্ঠানে উপজেলা ও জেলা পর্যায়ের আওয়ামী লীগ নেতাকর্মীরা ছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিভিন্ম অঙ্গসংগঠনের কেন্দ্রীয় ও মফস্বল নেতাকর্মী। এসময় উপস্থিত নেতাকর্মীরা হলো, বাংলাদেশ আওয়ামী কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক, বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপ-কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ফরহাদ আহমেদ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদ, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ নজরুল ইসলাম জাহাঙ্গীর, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ আহমেদ, কালুখালি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও কালুখালি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দিবালোক কুন্ডু জীবন সহ পাংশার বেশ কয়েকটি ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেতাকর্মী।
বিকেল যত গড়িয়ে আসে ততই যেন সাধারণ মানুষের ভিড় বাড়তে থাকে। উদ্দেশ্য একটাই বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ নিয়ে অতিথিদের দেওয়া বক্তব্য শোনা। অনুষ্ঠানের সময়সূচির এক ঘন্টা পেরিয়ে যেতে না যেতেই লোকসমাগম বেড়ে দ্বিগুণ হয়ে দাঁড়ায়। সর্বশেষ প্রায় চার হাজার লোকের উপস্থিতিতে উপস্থিত অতিথিরা তাদের বক্তব্য প্রদান করেন।
এসময় বঙ্গবন্ধুর রাজনৈতিক ও দেশ স্বাধীনে তার অবদানের পাশাপাশি পাংশা উপজেলা ও রাজবাড়ী জেলার সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে বক্তব্য প্রদান করেন। তারা তুলে ধরেন বর্তমান রাজবাড়ী ২ আসনের সংসদ সদস্য জিল্লুল হাকিমের নির্যাতনের শিকার হওয়া ত্যাগী আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্যাতনের কথা। এছাড়া সমসাময়িক সময়ে জিল্লুল হাকিমের হাতুড়ি বাহিনীর নির্যাতনের শিকার হওয়া আবুল কালাম আজাদের মতো অনেক সাংবাদিকদের কথাও এসময় উল্লেখ করেন তাদের বক্তব্যের মাধ্যমে।
এছাড়াও পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদ তার বক্তব্যে বলেন, আমরা পাংশা রাজবাড়ীর আওয়ামী লীগের নেতা কর্মীরা গভীর ষড়যন্ত্রের শিকার। দলের ত্যাগী নেতাদের দল থেকে বাদ দিয়ে পদে রাখা হচ্ছে হাইব্রিড নেতাদের। আমরা চাই এর একটা কার্যকর পদক্ষেপ নেওয়া হোক। সেই সাথে এ-ব্যাপারে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর